Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫, ১৪ মুহাররাম ১৪৪০ হিজরী‌

ধর্মশালাতেই পাক-ভারত ম্যাচ

প্রকাশের সময় : ৫ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : আসন্ন টি-২০ বিশ্বকাপে ধর্মশালাতে ভারত-পাকিস্তান ম্যাচ হওয়ায় নিয়ে বিতর্ক এখন তুঙ্গে। পাকিস্তান দলের নিরাপত্তা দিতে রাজ্য সরকার অপরাগতা জানানোয় এই সঙ্কট সৃষ্টি হয়। ইতোমধ্যে ভারতীয় বোর্ডের কাছে নিরাপত্তার চূড়ান্ত আশ্বাস না পেলে টি-২০ বিশ্বকাপে অংশগ্রহণ না করার হুমকি দিয়েছে পাকিস্তান। গতকাল সেই হুমকির সঙ্গে ভারতে নিরাপত্তা পর্যবেক্ষক পাঠাতে দেশটির স্বরাষ্ট্রমন্ত্রীকে নির্দেশ দিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ। তার কিছু বাদে নতুন এক খবরে কিছুটা স্বস্তি পেতে পারে ক্রিকেট বিশ্ব। ভারতীয় বোর্ডের সচিব অনুরাগ ঠাকুর জানিয়েন ধর্মশালাতেই পাক-ভারত ম্যাচ অনুষ্ঠিত হবে এবং এর জন্য যা যা করণীয় বিসিসিআই তার করবে। গতকাল দিল্লিতে বোর্ডের স্পন্সর হিসেবে পেপসির চুক্তিবদ্ধ হওয়ার ঘোষণার অনুষ্ঠানের পর অনুরাগ ঠাকুর বলেন, ‘বুধবার দুপুরে হিমাচল প্রদেশ বিধানসভায় বীরভদ্র সিংহের সঙ্গে দেখা করি। তাকে বোঝাই যে ধর্মশালায় এই ম্যাচের প্রস্তুতি এখন সম্পূর্ণ। দেশের কথা ভেবে তাই ম্যাচটি সুষ্ঠুভাবে ওখানেই হতে দেয়া উচিত। ম্যাচটি সুষ্ঠুভাবে পরিচালনা করতে প্রয়োজনে নিরাপত্তা ব্যবস্থা জোরদারসহ সশস্ত্র বাহিনী মোতায়েনেরও সিদ্ধান্ত নিতে যাচ্ছি আমরা।’
তবে ‘যদি’ কোন অবস্থাতেই সেটা সম্ভব না হয়, সেক্ষেত্রে কোলকাতার ইডেন গার্ডেনে ম্যাচটি সরিয়ে নেয়ার চিন্তা-ভাবনার বিষয়টি নিয়েও বিসিসিআইয়ের শীর্ষ কর্তাদের সঙ্গে চলছে জোর আলোচনা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।