Inqilab Logo

ঢাকা বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৫ কার্তিক ১৪২৭, ০৩ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

নতুন চ্যাম্পিয়ন পাবনা

| প্রকাশের সময় : ১৭ মে, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : জাতীয় ক্রিকেট চ্যাম্পিয়নশিপে প্রথমবারের মতো শিরোপা জিতেছে পাবনা বিভাগ। গতকাল পাবনা বিভাগীয় স্টেডিয়ামে নারায়াণগঞ্জ বিভাগকে ৫ উইকেটে হারিয়ে শিরোপার স্বাদ পায় পাবনা বিভাগ। এর আগে জাতীয় ক্রিকেট চ্যাম্পয়নশিপে একবারও ফাইনালে উঠতে পারেনি পাবনা। এবার প্রথমবারের মতো ফাইনালে উঠে শিরোপা ঘরে তুলেছে তারা।
বৃষ্টির বাগড়ায় দুই দলের ম্যাচ নেমে আসে ২০ ওভারে। টস হেরে ব্যাটিং করতে নেমে নারায়াণগঞ্জ ৬ উইকেট হারিয়ে ১২১ রান সংগ্রহ করে। দলের হয়ে সর্বোচ্চ ৩২ করে রান করেন রায়ান রাফসান ও তায়াবুর রহমান। বল হাতে ১৯ রানে ৪ উইকেট নেন শিহাব আহমেদ। জবাবে শেষ ওভারে জয় তুলে নেয় পাবনা। ৫ উইকেট হারিয়ে ১৯.৪ ওভারে জয়ের বন্দরে পৌঁছে চ্যাম্পিয়নরা। সর্বোচ্চ ৩৯ রান করেন ইমরান হোসেন জহির। ম্যাচসেরার পুরস্কার জিতেন শিহাব আহমেদ। চ্যাম্পিয়ন হওয়ায় ৫ লাখ টাকা অর্থ পুরস্কার পেয়েছেন পাবনার ক্রিকেটাররা। ম্যাচ সেরা শিহাব পেয়েছেন ১০ হাজার টাকা।
১৯৭৪-১৯৭৫ থেকে জাতীয় ক্রিকেট চ্যাম্পিয়নশিপ টুর্নামেন্ট আয়োজন হচ্ছে। মাঝে ১৯৯৯ থেকে ২০০২ এবং ২০০৪-২০০৫ ও ২০০৫-২০০৬ মৌসুম টুর্নামেন্ট আয়োজন করতে পারেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। গত মৌসুমে শিরোপা জিতেছিল খুলনা, রানার্সআপ হয়েছিল ঢাকা বিভাগ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন