Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

ধোনির মুখে বাংলাদেশ স্তুতি

প্রকাশের সময় : ৫ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : প্রথম ম্যাচে বাংলাদেশকে হারিয়ে এশিয়া কাপ অভিযান শুরু করেছিল ভারত। সেই দুই দলই আবার মুখোমুখি ফাইনালে। ভারতের কাছে হারার পর টানা তিন জয়ে ফাইনালে ওঠে বাংলাদেশ। আর ভারত জেতে প্রথম পর্বের সবকটি ম্যাচ। টি-২০তে নিজেদের নতুন করে চেনানো বাংলাদেশকে সমীহই করতে হচ্ছে ক্ষুদ্র ফরম্যাটের ফেভারিট ভারতকে। ঘরের মাটিতে বাংলাদেশকে ফাইনালে হারানো কঠিন হবে বলে মনে করেন মহেন্দ্র সিং ধোনি। ভারত অধিনায়ক বলেছেন, স্বাগতিকদের হারাতে প্রথম ম্যাচের মতো ফাইনালেও দলকে দারুণ কিছু করতে হবে, ‘যে কোনো দলকেই ঘরের মাটিতে হারানো কঠিন। বাংলাদেশ তো খুব ভালো খেলছে, দাপুটে ক্রিকেট খেলছে। ফাইনাল জিততে হলে আরেকটি দারুণ পারফরম্যান্স দেখাতে হবে আমাদের।’ বাংলাদেশকে সমীহ করলেও ধোনির ভাবনা জুড়ে অবশ্য ফাইনালে নিজেদের সামর্থ্য অনুযায়ী খেলা, ‘প্রতিপক্ষ নিয়ে না ভেবে আমরা নিজেদের খেলাটা নিয়েই ভাবতে চাই। গত ক’বছরে বাংলাদেশ অনেক উন্নতি করেছে। খুব ভালো দল ওরা। কিন্তু আমাদের চাওয়া থাকবে নিজেদের পরিকল্পনা বাস্তবায়ন করা।’
পাকিস্তানি সমর্থকের আত্মহত্যা!
স্পোর্টস ডেস্ক : ক্রিকেট নিয়ে মানুষ যে কতটা আবেগি তার প্রমাণ পাওয়া গেল আরও একবার । পাকিস্তানের এক সমর্থক এশিয়া কাপে পাকিস্তানের পরাজয়ের পর আত্মহত্যা করেছে। কারণ, তিনি এই ম্যাচটির ওপর বাজি ধরেছিলেন তার এক মাসের পুরো উপার্জন। বুধবার এশিয়া কাপে বাংলাদেশের বিপক্ষে পাকিস্তান ৫ উইকেটে পরাজিত হয়। আর তার পরের দিনই আনারকলি শফিক নামে ৫০ বছর বয়সী ওই সমর্থক আত্মহত্যা করেন। স্থানীয় পুলিশ জানিয়েছে, ফ্যানের সাথে শফিকের ঝুলন্ত লাশ তার অফিস ভবনের দ্বিতীয় তলায় পাওয়া যায়। শফিক বিগত কয়েক বছর ধরেই ক্রিকেটের জুয়ার সাথে লিপ্ত ছিলেন। প্রতি মাসে তার আয় ৩০ হাজার পাকিস্তানি রুপি। আর এই অর্থের পুরোটাই তিনি সে দিনের ম্যাচে বাজি ধরেছিলেন। পাকিস্তান ম্যাচ হেরে যাওয়াতে তার পুরো উপার্জনই এক নিমিষে শেষ হয়ে যায়। এই ধাক্কা তিনি সামলে উঠতে পারেননি। ফলে আত্মহত্যার পথই তিনি বেছে নেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ধোনির মুখে বাংলাদেশ স্তুতি
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ