Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৮ জানুয়ারি ২০২১, ১৪ মাঘ ১৪২৭, ১৪ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

ইসলামই নারীদের সর্বোচ্চ ও শ্রেষ্ঠ মর্যাদা সমুন্নত করেছে

প্রকাশের সময় : ৫ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : বিশিষ্ট মুফাসসিরে কোরআন অধ্যক্ষ আল্লামা জয়নুল আবেদীন জুবাইর বলেছেন, দেশের জনগোষ্ঠির বিশাল অংশ নারী সমাজ। নারীরা শুধু রান্নাঘরের শোভাবর্ধন আর মনোরঞ্জন তথা কোনভাবেই ভোগ্যপণ্য হিসেবে বিবেচ্য হতে পারে না। সত্যিকার অর্থে একমাত্র ইসলামই নারীদের সর্বোচ্চ ও শ্রেষ্ঠ মর্যাদাকে সমুন্নত করেছে। পৈত্রিক সম্পত্তির পাশাপাশি স্বামীর সম্পত্তির অংশীদারিত্ব নিশ্চিতকরণের মাধ্যমে যাবতীয় বৈষম্য দুরীভূত করে নারীর সমঅধিকারকেই সুরক্ষিত করা হয়েছে। নারীরা কোন বিচ্ছিন্ন দ্বীপের বাসিন্দা নয়, তারা সমাজ ও রাষ্ট্রের অবিচ্ছেদ্য অংশ।  
আঞ্জুমানে খুদ্দামুল মুসলেমীনের উদ্যোগে গতকাল (শুক্রবার) চট্টগ্রাম জমিয়তুল ফালাহ মসজিদ ময়দানে ২ দিনব্যাপী ১৩তম দরসুল কোরআন মাহফিলের ১ম দিবসে অনুষ্ঠিত মহিলা মাহফিলে প্রধান মোফাসসির হিসেবে দরস পেশকালে আল্লামা জুবাইর একথা বলেন। এতে সভাপতিত্ব করেন সংস্থার চেয়ারম্যান মাওলানা কাজী জসিম উদ্দিন। মাহফিলে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী।
ইনকিলাবের সংবাদদাতার মায়ের ইন্তেকাল
গোদাগাড়ী, রাজশাহী : দৈনিক ইনকিলাবের চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলা সংবাদদাতা ও শিবগঞ্জ প্রেসক্লাবের আহ্বায়ক কমিটির সদস্য কামাল হোসেনের মা ফজিলাতুননেসা বেগম (৭৫) ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।
বার্ধক্যজনিত কারণে শুক্রবার ভোর রাত সাড়ে ৩টার দিকে শিবগঞ্জ পৌর এলাকার বাজার মাস্টারপাড়া গ্রামে নিজ বাড়িতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।
মৃত্যুকালে তিনি স্বামী, ৫ ছেলে, ৪ মেয়ে ও নাতি-নাতনিসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।
শুক্রবার বিকেল ৩টায় শিবগঞ্জ মডেল সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে জানাজা শেষে শিবগঞ্জ কেন্দ্রীয় কবরস্থানে তাকে দাফন করা হয়েছে।
সাংবাদিক কামাল হোসেনের মায়ের মৃত্যুতে গভীর শোক ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে তার রুহের মাগফিরাত কামনা করেছেন শিবগঞ্জ প্রেসক্লাবের আহ্বায়ক আবদুল মজিদসহ সকল সাংবাদিকবৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলামই নারীদের সর্বোচ্চ ও শ্রেষ্ঠ মর্যাদা সমুন্নত করেছে
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ