Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৭ নভেম্বর ২০১৮, ০৩ অগ্রহায়ণ ১৪২৫, ০৮ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

মোবাইল ফোনে কথা বলার সুযোগ পাবেন কারাবন্দিরা

প্রকাশের সময় : ১৭ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : এখন থেকে কারাবন্দিরা মোবাইল ফোনে কথা বলার সুযোগ পাচ্ছেন। তারা কারাগারে প্রবেশকালে পরিবারের দু‘টি মোবাইল নম্বর কারা কর্তৃপক্ষকে সরবরাহ করবেন। যত দিন তিনি কারাবন্দি থাকবেন ততদিন ওই নির্ধারিত মোবাইল নম্বরেই ফোনালাপ ও ক্ষুদে বার্তা আদান-প্রদানের সুযোগ পাবেন। তবে বন্দিদের স্বজনরা কোন কারাবন্দিকে ফোন করতে পারবেন না। গতকাল শনিবার দুপুরে কারা অধিদপ্তরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে অতিরিক্ত কারা মহাপরিদর্শক কর্নেল মোহাম্মদ ফজলুল কবীর এই তথ্য জানিয়েছেন।
সংবাদ সম্মেলনে তিনি বলেন, আগামী ২০ জানযুয়ারি থেকে ২৬ জানুয়ারি পর্যন্ত কারা সপ্তাহ পালন করা হবে। কারা সপ্তাহে এ উপলক্ষে দোয়া মাহফিল, কারা মেলার উদ্বোধন, স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি, কারারক্ষীদের বিশেষ প্যারেড ও দরবার, ক্রীড়া প্রতিযোগিতা, বন্দিদের প্রতিযোগিতা, প্রীতিভোজ ও সাংস্কৃতিক প্রতিযোগিতার আয়োজন করা হবে। কর্নেল ফজলুল কবীর আরো বলেন, কারাগারের বন্দিরা মোবাইল ফোনে কথা বলার সুযোগ পেলেও তাদের কল রেকর্ড করা হবে। পাশাপাশি যাচাই বাছাই করা হবে তাদের কথোপকথন। আর আগামী তিন মাসের মাথায় ঢাকা কেন্দ্রীয় কারাগার কেরানীগঞ্জে স্থানান্তর করা হবে। এবারের কারা সপ্তাহে কারা কর্মকর্তাদের জন্যে পোশাক ও র‌্যাংক ব্যাজ পরিয়ে দেবেন প্রধানমন্ত্রী। কারাগারে সেবার মান বৃদ্ধির পাশাপাশি পূর্ববর্তী ধ্যান ধারণার পরিবর্তন ঘটিয়ে কারাগারকে সংশোধনাগারে রূপান্তর করা হবে। এ লক্ষ্যে এবারের অঙ্গীকার ‘কারাগার হোক সংশোধনাগার’।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।