Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ০১ কার্তিক ১৪২৬, ১৬ সফর ১৪৪১ হিজরী

ট্রেবলের পথে জুভেন্টাস

| প্রকাশের সময় : ১৯ মে, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক
ট্রেবল জয়ের পথে আরেক ধাপ এগিয়েছে জুভেন্টাস। লাৎসিওকে হারিয়ে ইতালিয়ান কাপের শিরোপা জিতেছে মাস্সিমিলিয়ানো আল্লেগ্রির দল। রোমের অলিম্পিক স্টেডিয়ামে গেলপরশু রাতের ফাইনাল ২-০ গোলে জেতে সেরি আ চ্যাম্পিয়নরা। দ্বাদশ মিনিটে দানি আলভেস দলকে এগিয়ে নেওয়ার পর ২৪তম মিনিটে ব্যবধান বাড়ান লিওনার্দো বোনুচ্চি। প্রথম দল হিসেবে ইতালিয়ান কাপ টানা তিনবার জিতল জুভেন্টাস। আগামী রোববার ক্রোতোনেকে হারালেই টানা ষষ্ঠ সেরি আর শিরোপা জিতবে জুভরা। তৃতীয় শিরোপাটি জিততে আগামী ৩ জুন কার্ডিফে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে রিয়াল মাদ্রিদকে হারাতে হবে আল্লেগ্রির দলকে।
১৭ বছরে প্রথম
একই রাতে শিরোপা উল্লাসে মেতেছে মোনাকোও। জয়টা একরকম নিশ্চিতই ছিল, বাকি ছিল কেবল আনুষ্ঠানিকতা। সেন্ট এতিয়েনকে হারিয়ে সেটি সারল মোনাকো। নিজেদের মাঠে ২-০ গোলের জয়ে ১৭ বছরের মধ্যে প্রথমবারের মতো ফ্রেঞ্চ জিতল লিগ ওয়ান। রাদামেল ফালকাওয়ের বাড়ানো বল গোলরক্ষককে কাটিয়ে জালে পাঠিয়ে দলকে এগিয়ে নেন কিলিয়ান এমবাপে। যোগ করা সময়ে ব্যবধান দ্বিগুন করেন ভ্যালের জারমাঁ। মোনাকোর শিরোপা জয়ে বড় অবদান ৩১ বছর বয়সী ফালকাও ও ১৮ বছরের তরুণ এমবাপে। এবারের লিগে দলটির সর্বোচ্চ গোলদাতা কলম্বিয়ান ফরোয়ার্ড ফ্যালকাও করেছেন ২১ গোল। চ্যাম্পিয়ন্স লিগের পাশাপাশি লিগেও আলো ছড়িয়েছেন এমবাপে। লিগে ফরাসি এই ফরোয়ার্ড করেছেন ১৫ গোল। ৩৭ ম্যাচে মোনাকোর পয়েন্ট ৯২, রানার্সআপ পিএসজির ৮৬। লিগের বাকি আর এক রাউন্ড।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জুভেন্টাস

২২ ফেব্রুয়ারি, ২০১৯
২১ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন