Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঢাবি ছাত্রীর মৃত্যু ভুল চিকিৎসার আভিযোগে হাসপাতাল ভাঙচুর

| প্রকাশের সময় : ১৯ মে, ২০১৭, ১২:০০ এএম


স্টাফ রিপোর্টার ঃ ভুল চিকিৎসার কারণে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীর মৃত্যু হয়েছে অভিযোগ তুলে হাসপাতালে ভাঙচুর করেছে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। গতকাল দুপুরের পর রাজধানীর গ্রিন রোডের সেন্ট্রাল হাসপাতালে এ ঘটনা ঘটে পুলিশের ধানমন্ডি জোনের সহকারী কমিশনার আব্দুল্লাহেল কাফী জানিয়েছেন।
মৃত আফিয়া আক্তার প্রাণিবিদ্যা বিভাগের প্রথম বর্ষের ছাত্রী ছিলেন। তার বাড়ি চাঁপাইনবাবগঞ্জ জেলায়। তার সহপাঠীসহ শিক্ষার্থীদের অভিযোগ, আফিয়া জ্বর নিয়ে হাসপাতালে ভর্তি হলেও তাকে ক্যান্সারের চিকিৎসা দেওয়া হয়েছে।
পুলিশ কর্মকর্তা বলেন, গতকাল দুপুরের দিকে ওই ছাত্রী চিকিৎসাধীন অবস্থায় হাসপাতালে মারা যান। এরপর বেশ কয়েকজন বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী হাসপাতালে ঢুকে ভাঙচুর করেন। এর আগে বুধবার সন্ধ্যায় আফিয়া ওই হাসপাতালে ভর্তি হয়েছিল। শিক্ষার্থীদের অভিযোগ, তখন ডাক্তাররা বলেছিলেন আফিয়ার লিউকেমিয়া হয়েছে। সেই অনুযায়ীই তাকে চিকিৎসা করা হয়েছে। গতকাল তারা বলছে, তার ডেঙ্গু হয়েছিল। এই ধরনের ভিন্ন ভিন্ন বক্তব্যের কারণে শিক্ষার্থীদের সন্দেহ হয়েছে, ভুল চিকিৎসার কারণে সে মারা গেছে। এজন্য উত্তেজনা সৃষ্টি হয় এবং বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা হাসপাতালে ভাঙচুর করে। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করেছে।
ঘটনাস্থলে উপস্থিত ছিলেন ছাত্রলীগ ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্স। তিনি বলেন, আমাদের একজন বোন ভুল চিকিৎসায় মারা গিয়েছে। শিক্ষার্থীরা তাৎক্ষণিক ক্ষোভের কারণে হাসপাতালে ভাঙচুর চালিয়েছিল। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবে- এটাই আমাদের দাবি।
আব্দুল্লাহেল কাফী বলেন, কেউ যদি অভিযোগ এনে মামলা করতে চান, আমরা সেই অনুযায়ী ব্যবস্থা নেব। বর্তমানে হাসপাতাল এলাকার পরিস্থিতি শান্ত রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢাবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ