Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৩ কার্তিক ১৪২৭, ১১ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

পাকিস্তানে হামলার জন্য ভারতের সেনাবাহিনীকে তৈরি থাকার নির্দেশ

| প্রকাশের সময় : ১৯ মে, ২০১৭, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : পাকিস্তানে ঢুকে হামলার জন্য ভারতীয় সেনাবাহিনীকে তৈরি থাকার নির্দেশ দিয়েছেন দেশটির প্রতিরক্ষামন্ত্রী অরুণ জেটলি। জম্মু-কাশ্মীরে নিরাপত্তা নিয়ে গত বুধবার উচ্চ পর্যায়ের এক বৈঠকে সেনাবাহিনীর কর্মকর্তাদের নির্দেশ এ দেন তিনি।
জেটলি বলেন, পরিস্থিতি ক্রমশ জটিল করে তুলছে পাকিস্তান। সীমান্ত পার করে যে কোনো সময় জবাব দিতে হবে। তার জন্য সেনাবাহিনী যেন তৈরি থাকে। স¤প্রতি কাশ্মীর সীমান্তে ভারতের দুই জওয়ানকে হত্যার পর তাদের মুন্ডচ্ছেদ করে অস্ত্রধারীরা। পাশাপাশি ওই জওয়ানের দেহ ছিন্নভিন্ন করা হয়। সেই ঘটনার দুঃখ প্রকাশ করে প্রতিরক্ষামন্ত্রী বলেন, এই ঘটনার জবাব পাকিস্তানকে কড়া হাতেই দেয়া হবে। পাশাপাশি সীমান্তের এপারের গ্রামবাসীদের নিরাপত্তার বিষয়টি নিয়েও বৈঠকে কথা হয়। সেনা কর্মকর্তাদের কাছে অরুণ জেটলি জানতে চান, পাকিস্তান হঠাৎ হঠাৎ করে হামলা করলে সেক্ষেত্রে সাধারণ মানুষের নিরাপত্তা আদৌ থাকছে কিনা। এই বিষয়ে সেনাবাহিনীর কর্মকর্তারা প্রতিরক্ষামন্ত্রীকে বলেন, হামলা হলেই গ্রামবাসীদের সেনা বাঙ্কারে রেখে দেয়া হয়।
বৈঠকে সেনাপ্রধান জেনারেল বিপিন রাওয়াত ছাড়াও উপস্থিত ছিলেন- সেনার প্রথম সারির কর্মকর্তারা। এছাড়া উপস্থিত ছিলেন, প্রতিরক্ষা সচিব অমিত মিত্র। প্রতিরক্ষা মন্ত্রণালয়ে সচিব হিসাবে যোগ দেয়ার পর এই প্রথম কোনো উচ্চ পর্যায়ের বৈঠকে যোগ দিলেন তিনি। বৈঠকে কাশ্মীরের পাথর ছোড়ার বিষয়টি নিয়েও আলোচনা হয়। প্রতিরক্ষামন্ত্রী ফের একবার সেনাদের নির্দেশ দেন, কোনোরকম অনিয়ম দেখলেই যেন কড়া হাতে মোকাবিলা করে সেনাবাহিনী। এই বিষয়ে প্রটোকল মেনে উচ্চপদস্থ কর্মকর্তাদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রেখে সেনাবহিনীকে কাজ চালিয়ে যাওয়ার পরামর্শও দেন জেটলি।
এছাড়া লাইন অফ কন্ট্রোলে পাহারা যেন আরো জোরদার করা যায় সেই দিকেও খেয়াল রাখতে নির্দেশ দেন তিনি। সূত্র : বিজনেস স্ট্যান্ডার্ড।





 

Show all comments
  • S. Anwar ২৭ মে, ২০১৭, ১:৩১ পিএম says : 1
    অসারের তর্জন-গর্জনই সার।
    Total Reply(1) Reply
    • সৈকত ৫ জুন, ২০১৭, ১০:০২ পিএম says : 4
      ভারতের সাথে পাকিস্তানের এখন পর্যন্ত ৪টি যুদ্ধ হয়েছে আর ৪টি যুদ্ধতেই পাকিস্তান গো হারা হেরেছে। আর এতেই কি প্রমাণিত হয়না ভারতের সফলতা আর পাকিস্তানের অসারতা?

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ