Inqilab Logo

ঢাকা, শনিবার, ২৭ মে ২০১৭, ১৩ জ্যৈষ্ঠ , ১৪২৪, ৩০ শাবান ১৪৩৮ হিজরী

ডিজিটাল বিজ্ঞাপনের নলেজ শেয়ারিং প্লাটফরম ‘রিডটকন’ চালু করল রবি

| প্রকাশের সময় : ২০ মে, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ডিজিটাল বিজ্ঞাপনের প্রসারে গঠনমূলক আলোচনা, মতবিনিমিয় ও ধারণা আদান-প্রদানের লক্ষ্যে রিডটকন নামে একটি নলেজ শেয়ারিং প্লাটফরম চালু করেছে মোবাইল ফোন অপারেটর রবি। গত বৃহস্পতিবার রাজধানীর এক অভিজাত হোটেলে প্লাটফরমটির উদ্বোধন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে বলা হয়, ডিজিটাল বিজ্ঞাপনের অত্যাধুনিক কলাকৌশলের মাধ্যমে কাক্সিক্ষত গ্রাহকের কাছে পণ্য বা সেবাটি পৌঁছে দেয়াই ‘রিডটকন’ প্লাটফরমটির উদ্দেশ্য। এছাড়া এটি ডিজিটাল ইকো সিস্টেমের বিভিন্ন দিক, যেমন: অনলাইন স্টার্টআপস, বাংলাদেশে ই-কমার্সের পরিস্থিতি এবং আমাদের ব্যক্তিগত ও পেশাগত জীবনধারায় ডিজিটাল বিশ্বের প্রভাব-সম্পর্কিত জ্ঞানের বিস্তার ঘটাবে। উদ্বোধনী অনুষ্ঠানে রবি’র ম্যনেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও মাহতাব উদ্দিন আহমেদ, প্রজেক্ট ডিরেক্টর- ইন্টিগ্রেশন অফিস শিহাব আহমেদ, রবি ডিজিটাল সার্ভিসের অ্যাক্টিং কান্ট্রি হেড দেওয়ান নাজমুল হাসানসহ রবি’র পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
রবি’র জনপ্রিয় ডিজিটাল অ্যাডভের্টাইজিং সল্যুশন ‘মোবিরিচ’টি ‘অ্যাডরিচ’ নামে পুনরায় উদ্বোধন করা হয়। অ্যাডরিচ’র মাধ্যমে ব্যাবসায়িক প্রতিষ্ঠানগুলো বিভিন্ন ডিজিটাল চ্যানেল ব্যবহার করে গ্রাহকদের কাছে পৌঁছাতে পারবে। অনুষ্ঠানে ‘ট্রান্সফরমেশন অব অ্যাডভার্টাইজিং ল্যান্ডস্ক্যাপ ফ্রম ট্র্যাডিশনাল টু ডিজিটাল’ শীর্ষক একটি প্যানেল আলোচনা অনুষ্ঠিত হয়। আলোচকদের মধ্যে ছিলেন গাজী টিভি’র ম্যানেজিং ডিরেক্টর আমান আশরাফ ফায়েজ, মেঘনা গ্রæপ অব ইন্ডাস্ট্রিজ’র এক্সিকিউটিভ ডিরেক্টর (মার্কেটিং) আসিফ ইকবাল, খ্যাতিমান চলচ্চিত্র পরিচালক, চিত্রনাট্যকার ও চলচ্চিত্র প্রযোজক মোস্তফা সারওয়ার ফারুকী এবং এস্কিমি’র বিজনেস ডেভলপমেন্ট ম্যানেজার এগনে সেটনিকেটি।
রবি’র ডিজিটাল সার্ভিসের হেড অব ডিজিটাল অ্যাডভের্টাইজিং সানজিদ হোসেন সেশনটি পরিচালনা করেন। কোন নির্দিষ্ট ব্র্যান্ডের প্রসারে নেয়া কার্যক্রমগুলো দিনদিন কীভাবে পরিবর্তিত হচ্ছে এবং কী কী কৌশল ও উপায় তারা গ্রহণ করছেন এসব বিষয়ে নিজস্ব ধ্যান-ধারণা তুলে ধরেন আলোচকরা।

 


দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।