Inqilab Logo

ঢাকা, সোমবার, ২৯ মে ২০১৭, ১৫ জ্যৈষ্ঠ , ১৪২৪, ০২ রমজান ১৪৩৮ হিজরী

গ্রুপ চ্যাম্পিয়ন শেখ জামাল

| প্রকাশের সময় : ২০ মে, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : ঘরোয়া ফুটবলের মৌসুম সুচক টুর্নামেন্ট ওয়ালটন ফেডারেশন কাপের ‘বি’ গ্রæপ সেরা হয়েই কোয়ার্টার ফাইনালে গেছে শেষ জামাল ধানমন্ডি ক্লাব। গতকাল বিকালে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শেখ জামাল টাইব্রেকারে ৪-১ গোলে হারায় শেখ রাসেল ক্রীড়া চক্রকে। নির্ধারিত সময়ের খেলা গোলশূণ্য অমিমাংসিত থাকলে ফলাফল নির্ধারণের জন্য রেফারি সরাসরি টাইব্রেকারে যান। টাইব্রেকার শুটআউটে নিজেদের কারিশমা দেখান শেখ জামালের ফুটবলাররা। একে একে গোল করেন নাইজেরিয়ান রাফায়েল ওদিন, গাম্বিয়ান মমুদু বাহ, স্থানীয় আলাউদ্দিন ও জাহেদ পারভেজ।
অন্যদিকে শেখ রাসেলের অরুপ কুমার বৈদ্য গোল করলেও ব্যর্থ হন নাইজেরিয়ান এলিটা বেঞ্জামিন ও খালেকুজ্জামান। শেখ জামাল গ্রæপ চ্যাম্পিয়ন হলেও হেরে রানার্সআপ হয়েই শেষ আটে নাম লেখায় শেখ রাসেল। আগে দু’দলই একটি করে জয় পেয়েছে। তাই কাল ম্যাচ ড্র হওয়ায় গোল গড়ের হিসাব হয় প্রথমে। কিন্তু সেখানে দেখা যায় শেখ জামাল ও শেখ রাসেলের গোলগড় একই। দু’দলের মুখোমুখিতেও হার মানছিল না কেউই। ফলে রেফারিকে বাইলজের ১৬.৩ ধারা মতে সরাসরি টাইব্রেকারে যেতে হয়। যেখানে শেষ হাসি হাসে শেখ জামাল। আগামী বুধবার প্রথম কোয়ার্টার ফাইনালে মোহামেডানের মুখোমুখি হবে শেখ জামাল। পরদিন শেখ রাসেল দ্বিতীয় কোয়ার্টার ফাইনাল খেলবে চট্টগ্রাম আবাহনীর বিপক্ষে।

 


দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।