Inqilab Logo

ঢাকা, সোমবার, ২৯ মে ২০১৭, ১৫ জ্যৈষ্ঠ , ১৪২৪, ০২ রমজান ১৪৩৮ হিজরী

সমঝোতার দুয়ার বিএনপি বন্ধ করে দিয়েছে -ওবায়দুল কাদের

আওয়ামী লীগের আনুষ্ঠানিক নির্বাচন প্রক্রিয়া শুরু হবে আজ থেকে

| প্রকাশের সময় : ২০ মে, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ক্ষমতাসীন আওয়ামী লীগ আজ শনিবার থেকেই আগামী জাতীয় নির্বাচনের প্রস্তুতি শুরু করবে বলে জানিয়েছেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি জানান, এর অংশ হিসেবেই তৃণমূলের  নেতাকর্মীদের সঙ্গে বর্ধিত সভার আয়োজন করা হয়েছে। আগামী নির্বাচনের প্রস্তুতির জন্য সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেতাকর্মীদের উদ্দেশ্যে দিক-নির্দেশনামূলক বক্তব্য রাখবেন। এর মাধ্যমে আগামী নির্বাচনের জন্য প্রস্তুতির সর্বাত্মক অগ্রযাত্রা শুরু করবো আমরা’-বলেন কাদের। বিএনপির সঙ্গে সমঝোতা করতে হবে মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্যের সমালোচনা করে কাদের বলেন, সমঝোতা আমরা করতে চেয়েছিলাম। কিন্তু আপনারা সমঝোতার দুয়ার বন্ধ করে দিয়েছেন। আপনারাই সমঝোতার দুয়ার সর্বশেষ বেগম জিয়ার বাড়ির দরজা বন্ধ করে দিয়েছেন।
গতকাল শুক্রবার রাজধানীর শিল্পকলা একাডেমীতে যুবলীগ আয়োজিত এক আলোচনা সভায় ওবায়দুল কাদের এসব কথা বলেন। ১৯৮১ সালের ১৭ মে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন স্মরণে যুবলীগ এই আলোচনার আয়োজন করে।
বিএনপিকে উদ্দেশ করে ওবায়দুল কাদের বলেন, সামনে নির্বাচন হবে আসুন। আপনাদের আমরা  টেনে আনবো না। এটা আপনাদের অধিকার। যদি মনে করবেন, এদেশে রাজনীতি করবেন। বিএনপির ভিশনের সমালোচনা করে তিনি বলেন, তারা ভিশন বানাতে পারে। কিন্ত লেটেস্ট  টেকনোলজি মানে না, ডিজিটাল মানে না। ইভিএম হচ্ছে নিবার্চনের লেটেস্ট টেকনোলজি, ডিজিটাল পদ্ধতি। ভিশন থেকে ডিজিটাল কি আলাদা? তারা ইভিএম মানে না কিন্তু ভিশন মানে। এটাও তো এক স্ববিরোধীতা।
কওমি মাদ্রসার ছাত্র-শিক্ষকদের নিয়ে গঠিত সংগঠন হেফাজতে ইসলামের সঙ্গে সরকারের কোনো চুক্তি বা সমঝোতা হয়নি বলে জানিয়ে কাদের বলেন, বাস্তবতা মেনে নিয়ে কওমি মাদ্রাসার সর্বোচ্চ সনদের স্বীকৃতি দিয়েছে সরকার। আর শেখ হাসিনার কৌশলের কাছে হেরে গিয়ে বিএনপির মন খারাপ।
ওবায়দুল কাদের বলেন, হেফাজত কোন রাজনৈতিক দল নয়, তাদের সঙ্গে কোন চুক্তি হয় নাই। কওমি মাদ্রাসায় বিশাল একটি জনগোষ্ঠী রয়েছে এদেরকে অবহেলা করা যাবে না। বাস্তবতা থেকে বিচ্ছিন্ন হওয়ার কোন সুযোগ নেই। কওমি মাদ্রাসায় সর্বোচ্চ ডিগ্রি নেয়ার কোন অধিকার থাকবে না এটা কি করে হয়? এই জন্য শেখ হাসিনা কওমি মাদ্রাসার স্বীকৃতি দিয়েছে।
শেখ হাসিনার কৌশলের কাছে বিএনপি হেরে গেছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, তাদের (বিএনপি) মন খারাপ হয়েছে। তারা আবার হেফাজতকে নিয়ে আরেকটি শাপলা চত্ত¡রের পরিকল্পনা করছিল। কিন্তু তাদের সেই ইচ্ছায় গুড়েবালি হয়েছে।
বিএনপিকে ক্ষমতায় আসতে বিদেশিদের কাছে নালিশ না করার পরামর্শ দিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিদেশিরা কি ক্ষমতায় বসাবে? ক্ষমতার উৎস এদেশের জনগণ। নালিশ করতে হলে দেশের জনগণের কাছে করুন। বিদেশিদের কাছে নালিশ করে দেশের ১৬ কোটি মানুষের মর্যাদা ক্ষুন্ন করবেন না।
যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীর সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন সংগঠনটির সাধারণ সম্পাদক হারুন উর রশিদ ও ঢাকা মহানগর দক্ষিন যুবলীগের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট, এমদাদুল হক এমদাদসহ আরো অনেকে।

 


Show all comments
  • আবু রায়হান ২০ মে, ২০১৭, ৩:৩৯ এএম says : 0
    দয়া করে একটা সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন দিয়েন।
    Total Reply(0) Reply
  • Mohammad Zakir Hossain ২০ মে, ২০১৭, ৩:৪২ পিএম says : 0
    সমোজতার দুয়ার বন্ধ হইয়া গেছে জানালা তো খোলা আছে!
    Total Reply(0) Reply
  • Lucky ২০ মে, ২০১৭, ৩:৪৩ পিএম says : 0
    আপনারা যে খোলা রেখেছেন তা তো নয়??
    Total Reply(0) Reply
  • Mohammed Shah Alam Khan ২০ মে, ২০১৭, ৭:৪৯ এএম says : 0
    ওবায়দুল কাদের সাহেব সুন্দর কথা বলেছেন। তিনি হেফাজতকে নিয়েও ভাল ভাল কথা বলেছেন। এভাবে যদি তিনি প্রথম থেকে কথা বলতেন তাহলে ভাল হত তাই না। দেখা যাক সামনে উনি কি বলেন এবং করেন। আল্লাহ্‌ ভরসা।
    Total Reply(0) Reply
  • Amanoth Ullah ২০ মে, ২০১৭, ৩:৪০ পিএম says : 0
    আমার মনে হয় জনগনের কাছে এইসমস্ত বক্তব্যগুলো মোটে ও বিশ্বাসযাগ্য নয় বরন্চ আরেকটি ধোঁকাবাজির নির্বাচনী পায়তারার অগ্রিম আভাস ।।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর