Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২২ সেপ্টেম্বর ২০১৭, ০৭ আশ্বিন ১৪২৪, ০১ মুহাররম ১৪৩৮ হিজরী
শিরোনাম

প্রধানমন্ত্রী ৪ দিনের সফরে আজ রাতে সউদী আরব যাচ্ছেন

| প্রকাশের সময় : ২০ মে, ২০১৭, ১২:০০ এএম | আপডেট : ১১:৫১ পিএম, ১৯ মে, ২০১৭

স্টাফ রিপোর্টার : প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৪ দিনের সফরে আজ রাতে সউদী আবর যাচ্ছেন। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইটে রাত ৮ টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে রিয়াদের উদ্দেশে ঢাকা ত্যাগ করার কথা রয়েছে। প্রধানমন্ত্রীর প্রেস উইং সূত্রে এ তথ্য জানা গেছে। 

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহ্সানুল করিম বলেন, আরব ইসলামিক আমেরিকান (এআইএ) সম্মেলনে যোগ দিতে প্রধানমন্ত্রী সউদী আরব যাচ্ছেন। সউদী বাদশাহ এবং পবিত্র দুই মসজিদের খাদেম সালমান বিন আব্দুল আজিজ আল সাউদের আমন্ত্রণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্মেলনে যোগ দিচ্ছেন। আগামী ২১মে সউদী আরবের রাজধানী রিয়াদে বাদশাহ আব্দুল আজিজ আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আরব ইসলামিক আমেরিকান শীর্ষ সম্মেলন অনুষ্ঠিত হবে।
সউদী আরবের সংস্কৃতি ও তথ্যমন্ত্রী ড.আওয়াদ বিন সালেহ আল আওয়াদ গত ১১মে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে বাদশাহ আব্দুল আজিজের একটি আমন্ত্রণ বার্তা হস্তান্তর করেন।
প্রধানমন্ত্রী সউদী আরব সফরকালে মক্কায় উমরাহ পালন করবেন এবং মদিনায় মহানবী হযরত মুহাম্মদ (স.) এর রওজা মোবারক জিয়ারত করবেন।
প্রধানমন্ত্রী এবং তার সফর সঙ্গীদের বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ভিভিআইপি ফ্লাইটটি আজ রাতে সউদী আরবের রাজধানী রিয়াদে বাদশাহ খালিদ আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছানোর কথা রয়েছে।
সউদী আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মোশি বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানাবেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিমানবন্দর থেকে আনুষ্ঠানিক মোটর শোভাযাত্রাসহকারে রিয়াদের মোভেনপিক হোটেলে নিয়ে যাওয়া হবে। তিনি দুদিন এই হোটেলেই অবস্থান করবেন।
প্রধানমন্ত্রীর প্রেস উইং সূত্র আরো জানিয়েছে, আজ রাত ৮টায় সউদী আরবের রিয়াদের উদ্দেশে (ভিভিআইপি ফ্লাইট নম্বর বিজি ৩৫ এ) হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ঢাকা ত্যাগ করবেন প্রধানমন্ত্রী। ফ্লাইটটি রাত ১১টা ২৫ মিনিটে রিয়াদের কিং খালিদ আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবেন। ২৩ মে মঙ্গলবার বিকেল ৪টায় ভিভিআইপি ফ্লাইট নম্বর বিজি ৩৬-এ জেদ্দা থেকে ঢাকার পথে রওনা দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২৪ মে বুধবার দুপুর ১টায় ৪০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রধানমন্ত্রীর পৌঁছার কথা রয়েছে ।

 


Show all comments
  • আশিক ২০ মে, ২০১৭, ৩:৪৮ এএম says : 0
    প্রধানমন্ত্রীর জন্য শুভ কামনা রইলো।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।