Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২২ সেপ্টেম্বর ২০১৭, ০৭ আশ্বিন ১৪২৪, ০১ মুহাররম ১৪৩৮ হিজরী
শিরোনাম

বগুড়ায় চলছে পাঁচদিনব্যাপী ২য় আঞ্চলিক আইসিটি ক্যাম্প

| প্রকাশের সময় : ২০ মে, ২০১৭, ১২:০০ এএম

বগুড়া অফিস : বগুড়াতে চলছে বাংলাদেশ স্কাউটস রোভার অঞ্চলের আয়োজনে ফুলতলায় অবস্থিত জাতীয় কম্পিউটার প্রশিক্ষণ ও গবেষণা একাডেমী (নেকটার) পাঁচদিনব্যাপী ‘২য় আঞ্চলিক আইসিটি ক্যাম্প ২০১৭’ । চলবে আগামী ২২ মে পর্যন্ত। গত বৃহস্পতিবার সন্ধ্যায় নেকটারের কনফারেন্স হলে উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ স্কাউটস রোভার অঞ্চলের যুগ্ম সম্পাদক কেএমএএম সোহেল। উদ্বোধক ও প্রধান অতিথি ছিলেন প্রকৌশলী মোঃ খন্দকার গোলাম মোস্তফা, প্রধান স্কাউট ব্যক্তিত্ব বাংলাদেশ স্কাউটস রোভার অঞ্চলের সহ-সভাপতি প্রফেসর সন্তোষ কুমার চৌধুরি। শুভেচ্ছা বক্তব্য রাখেন ২য় আঞ্চলিক আইসিটি ক্যাম্প ২০১৭ এর ডেপুটি ক্যাস্প চীফ এবং বাংলাদেশ স্কাউটস রোভার অঞ্চলের ডিআরসি (আইসিটি ও টেকনিক্যাল) মোঃ ফজলে রাব্বী। উদ্বোধনী অনুষ্ঠান সঞ্চালনা করেন অধ্যক্ষ নিলুফার ইয়াসমিন এবং মুহাম্মদ মাহমুদুর রহমান।
পাঁচদিনের এই ক্যাম্পে রোভারদের কম্পিউটারের বেসিক ধারণাসহ ইন্টারনেট অপারেশন, আইসিটি প্ল্যানিং, সাইবার সিকিউরিটি, ফটোগ্রাফি, অনলাইন জব সার্চ, অ্যাপলিক্যাশন এন্ড প্রোফাইল, আউটসোর্সিং, ফ্রিল্যান্সিং, বেসিক নেটওয়ার্কিং ফর পিসি এন্ড মোবাইল, ডিজাস্টার ম্যানেজমেন্ট থ্রো আইসিটি, অনলাইন স্কাউটিং এন্ড এমওপি, অডিও ভিডিও এন্ড ফটো টুলস , হার্ডওয়্যার এন্ড সফটওয়্যার ট্রাবল স্যুটিং, রেডিও স্কাউটিং, ইউস অব টেলিস্কোপ,অনলাইন কুইজ, ডিজিটাল হাইকিং এন্ড অ্যাওয়ারনেস প্রোগ্রাম অন আইসিটি বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হবে।

 


দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।