Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২১ নভেম্বর ২০১৭, ০৭ অগ্রহায়ণ ১৪২৪, রবিউল আউয়াল ১৪৩৯ হিজরী

ইমিগ্রেশনের দুই কর্মকর্তাসহ গ্রেফতার ৮জন

শাহজালাল বিমাবানবন্দরে রক্ষকই ভক্ষক

| প্রকাশের সময় : ২০ মে, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আইনের পোষাক পড়ে বেআইনী কাজে জড়িয়া পড়ার ঘটনা দিন দিন বেড়েই চলেছে। এবার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমাবনবন্দরের মানব পাচারকারী চক্রে জড়িত থাকার অপরাধে ইমিগ্রেশেন পুলিশের দুই কর্তকর্তাকে গ্রেফতার করা হয়েছে। সুনিদিষ্ট অভিযোগের ভিত্তিতে পুলিশের দুই এসআইসহ ৮জনকে গ্রেফতার করা হয়েছে।
গত বৃহস্পতিবার রাতে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয় বলে জানিয়েছেন পুলিশের বিমানবন্দর জোনের সহকারী কমিশনার (এসি) রুহুল আমিন সাগর।
তিনি জানান, গ্রেফতারকৃতরা জাল পাসপোর্ট ও ভিসার মাধ্যমে মানব পাচারে জড়িত। এ চক্রের সঙ্গে আরও ৭-৮ জন দালাল জড়িত। তাদেরও গ্রেফতারের চেষ্টা চলছে।
গ্রেফতারকৃতরা হলেন- ইমিগ্রেশন পুলিশের এসআই সেলিম রেজা, এসআই রাজিউর রহমান, মাসুদ রানা, মো. খোরশেদ আলম, মো. ফারুক হোসেন, মো. সাইফুল ইসলাম, আহসান হাবিব অভি।
বিমানবন্দর থানার ওসি নুরে আজম বলেন, গত ১২ মে মাসুদ রানা জাল পাসপোর্ট ও জাল ভিসা নিয়ে ৮ লাখ টাকার চুক্তিতে তার্কিশ এয়ারলাইন্সের একটি বিমানে গ্রিস যান। সেখানে জাল ভিসার কারণে তাকে বাংলাদেশে ফেরত পাঠানো হয়। এ ঘটনায় চঞ্চাল্য সৃষ্টি হলে তাকে জিজ্ঞাসবাদ করা হয়। পরে তার সীকারোক্তির ভিত্তিতে এ ঘটনায় জড়িত ব্যক্তিদের গ্রেফতার করে ইমিগ্রেশন পুলিশ।
এ ঘটনায় ইমিগ্রেশন পুলিশের ইন্সপেক্টর ইকবাল উদ্দিন বাদী হয়ে বিমানবন্দর থানায় মামলা দায়ের করেছেন।

 


দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।