Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নরসিংদীতে জঙ্গি আস্তানা সন্দেহে অভিযান : পাঁচ তরুণের আত্মসমর্পণ

নরসিংদী থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ মে, ২০১৭, ১২:১২ পিএম | আপডেট : ১২:১৫ পিএম, ২১ মে, ২০১৭

নরসিংদী থেকে স্টাফ রিপোর্টার : নরসিংদী সদরে জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখা বাড়িতে অবস্থানরত পাঁচ তরুণের আত্মসমর্পণের পর তাদের ওই বাড়ি থেকে বের করে এনেছেন র‌্যাব সদস্যরা।

নরসিংদীর আস্তানায় সিলেটের আতিয়া মহল থেকে পালিয়ে আসা কয়েকজন ‘জঙ্গি’ রয়েছে বলে র‌্যাব দাবি করলেও স্বজনরা বলছেন, জঙ্গিবাদের সঙ্গে তারা জড়িত নয়।

শনিবার সন্ধ্যার দিকে নরসিংদীর গাবতলীর চিনিসপুর ইউনিয়নের উত্তর গাবতলী গোরস্থানের উত্তর পাশের একতলা ওই বাড়ি ঘেরাও করার পর ভেতরে পাঁচ থেকে ছয়জন থাকার কথা জানিয়েছিল র‌্যাব।

রোববার সকাল সোয়া ৯টার দিকে র‌্যাবের গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান সাংবাদিকদের বলেন, ভেতরে অবস্থানকারীদের সঙ্গে তাদের কথা হয়েছে এবং তারা আত্মসমর্পণে প্রস্তুত বলে জানিয়েছে।

“আমরা সব দিক দিয়েই চেষ্টা করছি, যাতে এখানে সর্বোচ্চ নিরাপত্তাটা থাকে। সবদিক থেকেই চেষ্টা করছি তাদেরকে আত্মসমর্পণ করানোর জন্য। তাদের স্বজনদের সঙ্গে কথাবার্তা বলে আমরা এটা চেষ্টা করছি।”

এরপর বেলা পৌনে ১১টা পর্যন্ত পাঁচজনকে ওই বাড়ি থেকে বের করে আনতে দেখা যায় র‌্যাব সদস্যদের। পরে তাদের নিয়ে যাওয়া হয় র‌্যাব-১১ কার্যালয়ে।

ভেতরে কিছু পাওয়া গেছে কিনা জানতে চাইলে মুফতি মাহমুদ বলেন,“তারা আত্মসমর্পণ করার পরে আমাদের বোমা নিষ্ক্রিয়কারী দল সেখানে সার্চ করবে। কিছু পেলে আপনাদের তা জানানো হবে।”



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ