Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নওগাঁয় ট্রাক, কাভার্ডভ্যান-পিকআপ মালিক শ্রমিক ঐক্য পরিষদের ধর্মঘট

নওগাঁ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ মে, ২০১৭, ৩:০৯ পিএম

নওগাঁ জেলা সংবাদদাতা : কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে দেশের বৃহত্তর খাদ্য ভাণ্ডার নওগাঁতেও ট্রাক, ট্যাংকলরি, কাভার্ডভ্যান ও পিকআপ মালিক শ্রমিক ঐক্য পরিষদের ধর্মঘট চলছে।
রবিবার সকাল ৬টা থেকে ৭ দফা দাবি আদায়ের লক্ষে সকল ধরনের পণ্যবাহী পরিবহন বন্ধ রেখে এ কর্মসূচী পালন করছে মালিক-শ্রমিকরা। দাবিগুলোর মধ্যে গাড়ির কাগজপত্র ও ড্রাইভিং লাইসেন্স যাচাই বাছাইয়ের নামে সড়ক-মহাসড়কে পুলিশি হয়রানী, বাম্পার না লাগানো, সাইড অ্যাঙ্গেল এবং হুক খোলার সরকারি আদেশ, বিভিন্ন স্থানে স্থাপতি ওয়েস্কেলের নামে চাঁদাবাজি অন্যতম।
অন্দোলনকারীরা বলেন, দাবি আদায় না হলে আজ থেকে শুরু হওয়া এ আন্দোলন চলবে আগামী ২৩ মে পর্যন্ত।

এদিকে ধর্মঘটের ফলে জেলা ট্রাক টার্মিনালে শতশত মাল বোঝাই ট্রাক, ট্যাংকলরি, কাভার্ডভ্যান ও পিকআপ আটকা পড়েছে। এতে করে দেশের কোন স্থানে ধান-চাল আনা-নেয়া করতে পারছেন না মিলাররা।

এ বিষয়ে নওগাঁ জেলা ট্রাক ট্যাংকলরি ও কাভার্ডভ্যান পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম বলেন, মাত্র কিছুদিন আগে পুলিশী চাঁদাবাজি ও হয়রানি বন্ধে স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে মিটিং হয়েছে। সেখানে তিনি এসব অনিয়ম বন্ধে আশ্বস্থ করেছিলেন। কিন্তু এখন পর্যন্ত তার কোনটিই বাস্তবায়ন হয়নি। আগামী ২৩ তারিখের মধ্যেই এসব দাবি মেনে নেওয়া না হলে বৃহত্তর আন্দোলনের হুমকি দেন এই নেতা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ