Inqilab Logo

রোববার, ০৫ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

হোয়াইট হাউজ ছাড়ার পর গন্তব্য কোথায় ওবামার

প্রকাশের সময় : ৬ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : যুক্তরাষ্ট্রের নতুন প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার পর বর্তমান প্রেসিডেন্ট বারাক ওবামা শিকাগোতে স্থায়ী হওয়ার পরিকল্পনা করছেন। তবে তার আগে কিছুদিন রাজধানী ওয়াশিংটনেই অবস্থান করবেন তিনি। বিবিসি বলছে, ২০১৭ সালে হোয়াইট হাউজ ছাড়লেও ওবামা ওয়াশিংটনেই থাকবেন। তবে কিছুদিনের জন্য। মেয়েদের লেখাপড়ার সমস্যার কথা মাথায় রেখেই তাকে রাজধানীতে থাকতে হবে। গত বৃহস্পতিবার উইসকনসিনে এক ব্যক্তির প্রশ্নের জবাবে ওবামা জানান, অভিজাত একাডেমি সিডওয়েল ফ্রেন্ডস থেকে তার ১৪ বছর বয়সী মেয়ে শাসার শিক্ষা শেষ হওয়া পর্যন্ত পরিবার নিয়ে ওয়াশিংটনেই থাকার পরিকল্পনা রয়েছে তার। সাধারণত হোয়াইট হাউজ ছাড়ার পর যুক্তরাষ্ট্রের কোনো প্রেসিডেন্ট রাজধানীতে থাকেন না। ব্যতিক্রম ছিলেন শুধু ২৮তম প্রেসিডেন্ট উড্রো উইলসন।
১৯১৩ থেকে ১৯২১ সাল পর্যন্ত হোয়াইট হাউসের বাসিন্দা উইলসন বাকি জীবন রাজধানীতেই কাটিয়েছিলেন। ওবামা পরিবার শিকাগোতে পাড়ি জমানোর পরিকল্পনা করছেন। সেখানে তাদের বাড়ি রয়েছে এবং ফার্স্ট লেডি মিশেল ওবামার পরিবারও সেখানেই থাকেন। ৫৫ বছর বয়সী ওবামা সেখানে তার প্রেসিডেন্সিয়াল লাইব্রেরি প্রতিষ্ঠা করছেন। বিবিসি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হোয়াইট হাউজ ছাড়ার পর গন্তব্য কোথায় ওবামার
আরও পড়ুন