Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সিলেটে পরিবহন ধর্মঘটে সীমাহীন দুর্ভোগ

| প্রকাশের সময় : ২২ মে, ২০১৭, ১২:০০ এএম


সিলেট অফিস : অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের কারণে সিলেট নগরী ও জেলা সব রুটে যানবাহন চলাচল বন্ধ রয়েছে। ফলে দূরপাল্লার যাত্রীরা পড়েছেন সীমাহীন দুর্ভোগে। গতকাল ভোর থেকে এ ধর্মঘট শুরু হয়। বিকাল ৪টায় এ কর্মসূচি স্থগিত ঘোষণা করা হয়।
পাঁচ দফা দাবিসমূহ হচ্ছে পরিবহন শ্রমিকদের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহার করা, সিলেট জেলা শ্রমিক লীগ সভাপতি’র ট্রেড ইউনিয়নের নিবন্ধন বাতিল করা, সিলেট-কোম্পানীগঞ্জ সড়কে মোটর সাইকেলে যাত্রী পরিবহন বন্ধ করা। জেলা পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি সেলিম আহমদ ফলিক জানান, গত মহান মে দিবসের কর্মসূচিতে শ্রমিক লীগ নেতা এজাজুল হক এজাজের অনুসারীরা তাদের মিছিলে অনুপ্রবেশ করে অটোরিকশা ভাংচুর চালায়। এরপর এ ঘটনায় থানায় উল্টো তাদের অভিযুক্ত করে মামলা দায়ের করা হয়। এর প্রতিবাধে এ কর্মসূচি দেওয়া হয়েছিল। পরে বিকালে প্রশাসনের আশ্বাসে কর্মসূচি স্থগিত করা হয়েছে।
এদিকে, সিলেটের কদমতলী  বাস টার্মিনাল থেকে গতকাল কোনও বাস ছাড়েনি। সকালে যাত্রীরা বাস টার্মিনালে গিয়ে বিপাকে পড়েন। তাদের অধিকাংশই ধর্মঘটের কারণ জানেন না। দূরপাল্লার যাত্রীরা ক্ষুব্ধ হয়ে ফিরে গেলেও স্বল্প দূরত্বের যাত্রীরা রিকশা করে গন্তব্যে ছোটেন। এ সুযোগে এসব ছোট যানবাহনের চালকরা ভাড়া বাড়িয়ে দিয়েছেন। সকাল সাড়ে ৮টায় শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে দেখা যায়, অসংখ্য মানুষ ব্যাগ হাতে নিয়ে দাঁড়িয়ে আছেন। বাস কিংবা সিএনজি অটোরিকশা, লেগুনা চলাচল না করায় তারা সবাই ক্ষুব্ধ। আলী হোসেন সুমন নামের এক যাত্রী জানান, জরুরি প্রয়োজনে তাকে গোলাপগঞ্জ যেতে হবে। কিন্তু বাস না চলায় তিনি এখন বাড়ি ফিরে যাচ্ছেন। অনেকে ক্ষোভ প্রকাশ করে বলেন, বাস না চলায় এখন সিএনজি অটোরিকশা করে বেশি ভাড়া দিয়ে যেতে হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পরিবহন ধর্মঘট

২২ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ