Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাংবাদিকরা সমাজের অগ্রবর্তী মানুষ -শাহ আলমগীর

প্রকাশের সময় : ৬ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের (পিআইবি) মহাপরিচালক মো. শাহ আলমগীর বলেছেন, সাংবাদিকরা সমাজের অগ্রবর্তী মানুষ। কারণ সাংবাদিকদের সব বিষয়েই জানা থাকতে হয়। তাদের যত কিছু জানার প্রয়োজন হয় তা অন্য কোনো পেশায় জানতে হয় না। সাংবাদিকদের লেখনীর মাধ্যমেই সমাজ তথা রাষ্ট্র উন্নতির দিকে এগিয়ে যায়। শনিবার বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট (পিআইবি) আয়োজিত সাংবাদিকদের এক প্রশিক্ষণ কর্মশালার সমাপনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। পরিকল্পনা মন্ত্রণালয়ের সেন্ট্রাল প্রকিউরমেন্ট টেকনিক্যাল ইউনিটের (সিপিটিইউ) বাস্তবায়নাধীন এই প্রশিক্ষণ কর্মশালাটিতে কো-অপারেশন করেন ইনস্যুরেন্স রিপোর্টারর্স ফোরাম (আইআরএফ)।
শাহ আলমগীর বলেন, প্রথমবারের মতো সাংবাদিকদেরকে পাবলিক প্রকিউরমেন্ট ইস্যুর (সরকারি ক্রয় সংকান্ত বিষয়ে) বিষয়ে প্রশিক্ষণের আয়োজন করেছে পিআইবি। এ প্রশিক্ষণ আগে শুধু সরকারি কর্মকর্তাদের দেয়া হতো। যাতে তারা নিয়মকানুন মেনে ক্রয় সংক্রান্ত কাজ করতে পারে। আর এবার সাংবাদিকদেরকে এ ধরনের প্রশিক্ষণ দেয়া হলো তাদের প্রতিবেদনে যাতে সঠিক তথ্য-উপাত্ত তুলে ধরতে পারে।
সমাপনী অনুষ্ঠানে আইআরএফ’র সভাপতি গোলাম সামদানির সভাপতিত্বে প্রশিক্ষক প্রকৌশলী খাজা গোলাম আহমেদ, আইআরএফ‘র সাধারণ সম্পাদক গাজী আনোয়ারুল হক প্রমুখ বক্তব্য রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাংবাদিকরা সমাজের অগ্রবর্তী মানুষ -শাহ আলমগীর
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ