Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘বিশ্বকাপের চেয়েও বড় লা লিগা জয়’

| প্রকাশের সময় : ২৩ মে, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : রিয়াল মাদ্রিদের কোচ হিসেবে লা লিগার শিরোপা জয়কে পেশাদার ক্যারিয়ারের সবচেয়ে বড় অর্জন হিসেবে মনে করছেন জিনেদিন জিদান। এমনকি গত বছর মাদ্রিদের কোচ হিসেবে প্রথম বছরেই চ্যাম্পিয়নস লীগের শিরোপা অর্জনের থেকেও লীগ শিরোপা অর্জনকে এগিয়ে রাখছেন এই ফ্রেঞ্চম্যান। খেলোয়াড় হিসেবেও লা লিগার শিরোপা অর্জনের অভিজ্ঞতা রয়েছে জিদানের। কিন্তু সবকিছুর উর্ধ্বে তিনি কোচ হিসেবে এই শিরোপা প্রাপ্তিকেই বড় করে দেখছেন। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে জিদান বলেছেন, ‘পেশাদার জীবনে এটাই আমার সবচেয়ে আনন্দের দিন। এই মুহূর্তে আমার এখানে উঠে দাঁড়িয়ে নাচতে ইচ্ছে করছে।’ আদতেই নেচেছেন ফ্রেঞ্চম্যান। তবে শিষ্যদের কাঁধে চড়ে।
নিজের সময়ের বিশ্বের অন্যতম একজন সেরা খেলোয়াড় হিসেবে জিদান বিশ্বকাপ, ইউরোপীয়ান চ্যাম্পিয়নশীপ ও চ্যাম্পিয়নস লীগের শিরোপা জিতেছেন। কোচ হিসেবে জিদানের প্রশংসা করতে ভুল করেননি মাদ্রিদের মূল খেলোয়াড় ক্রিশ্চিয়ানো রোনালদো। আট বছর আগে রিয়ালে যোগ দেবার পরে এই নিয়ে দ্বিতীয় শিরোপার দেখা পেলেন রোনাল্ডো। জিদান সম্পর্কে মন্তব্য করতে গিয়ে পর্তুগীজ এই তারকা বলেছেন, সবকিছুই সে বেশ বিচক্ষণতার সাথে পরিচালনা করেছে। আর তার প্রমাণ হলো আমরা বিশ্বের অন্যতম সেরা দল বার্সেলোনার কাছ থেকে শিরোপা ছিনিয়ে নিয়েছি। রোনালদো আরো বলেছেন, ‘সব মিলিয়ে বলতে গেলে রিয়াল মাদ্রিদে এটাই আমার সেরা মৌসুম। প্রতিটি মিনিট প্রতিটি খেলোয়াড় ভাল খেলেছে এবং এই শিরোপা জয়ে পুরো দলের কৃতিত্ব রয়েছে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বকাপে


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ