Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আগামীকাল থেকে সুপার লিগৃ

| প্রকাশের সময় : ২৩ মে, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার  : জাতীয় দলের তারকাহীন ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ একেবারে ফিকে হয়ে যায়নি। আকর্ষণ আর প্রতিদ্ব›িদ্বতাও খুব একটা কমেনি। মাঠে হাড্ডাহাড্ডি লড়াই-ই হয়েছে। লড়াই শেষে গাজী গ্রæপ ক্রিকেটার্স, আবাহনী লিমিটেড, প্রাইম দোলেশ্বর, প্রাইম ব্যাংক, শেখ জামাল ধানমন্ডি ও মোহামেডান জায়গা করে নিয়েছে সুপার লিগে। এর মধ্যে গাজী গ্রæপ ১১ খেলায় সর্বাধিক নয়টিতে জিতে ১৮ পয়েন্ট নিয়ে সবার ওপরে। আর আবাহনী, প্রাইম দোলেশ্বর ও প্রাইম ব্যাংক তিন দলের পয়েন্ট সমান; ১১ খেলায় ১৬ করে। ১৪ পয়েন্ট নিয়ে এর পরের আসনেই শেখ জামাল ধানমন্ডি। আর ছয় নম্বরে মোহামেডান। সাদা-কালোদের ঝুলিতে জমা আছে ১২ পয়েন্ট। হেড টু হেডে মোহামেডানের কাছে হারের কারণে সমান পয়েন্ট নিয়েও শেষ পর্যন্ত সেরা ছয়ে নাম লেখাতে পারেনি লিজেন্ডস অব রূপগঞ্জ।
সুপার লিগ শেষে তিন দিন বিরতির পর আগামী ২৪ মে থেকে শুরু হচ্ছে সুপার লিগ। গতকাল এ তথ্য দিয়েছেন প্রিমিয়ার লিগের কো-অর্ডিনেটর আমিন খান, ‘আমরা টেলিফোনে দলগুলোর সাথে কথা বলেছি। তাতে বেশির ভাগ দল ২৪ মে থেকে সুপার লিগ খেলতে রাজি হয়েছে। তাই কোনো প্রাকৃতিক সমস্যার উদ্ভব না ঘটলে আগামী বুধবার থেকেই মাঠে গড়াবে প্রিমিয়ার ক্রিকেটের সুপার লিগ।’
প্রথম লেগের মতোই প্রতিদিন তিন ভেন্যু- ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়াম আর বিকেএসপি তিন ও চার নম্বর মাঠে তিনটি করে খেলা হবে। আবার এক দিন বিরতি দিয়ে আরেক পর্ব। প্রথম দিন সবার ওপরে থাকা গাজী ট্যাংকের মোকাবিলা হবে মোহামেডানের সাথে। দ্বিতীয় স্থানে থাকা আবাহনী খেলবে পাঁচ নম্বরে জায়গা পাওয়া শেখ জামালের বিপক্ষে। তিন নম্বর প্রাইম দোলেশ্বরের সাথে প্রথম দিন দেখা হবে চার নম্বরে থাকা প্রাইম ব্যাংকের।
সুপার লিগের পর চলবে রেলিগেশন লিগও। ঢাকার ক্লাব ক্রিকেটের বাইলজ ও প্লেয়িং কন্ডিশন অনুযায়ী ১২ দলের একদম তলানিতে থাকা দুই দল রেলিগেশনে পড়েছে। সেটা যে শুধু প্রথম পর্বের পয়েন্ট টেবিলের ভিত্তিতেই হবে, এমন নয়। সেখানে আছে রেলিগেশন লিগ। এ ব্যপারে আমিন খানের বক্তব্য, ‘যেহেতু ভেন্যু মাত্র তিনটি। তাই সুপার ও রেলিগেশন লিগ একসঙ্গে চালানো সম্ভব না। তাই আগে সুপার লিগ শুরু করে রেলিগেশন লিগ পরে শুরু করব। যেহেতু তিনটি ম্যাচ। তাই দেরিতে শুরু করলেও সুপার লিগের সাথেই শেষ করা যাবে।’
লিগে টেবিলের একদম নিচে থাকা ভিক্টোরিয়া, পারটেক্স আর খেলাঘর সমাজ কল্যাণ খেলবে রেলিগেশন লিগে। যেহেতু প্রথম পর্বের পয়েন্ট ধরা হবে, তাই তুলনামূলক সুবিধাজনক অবস্থানে আছে খেলাঘর। এ দলটির সংগ্রহ ৬। অন্যদিকে সমান একটি করে ম্যাচ জেতা ভিক্টোরিয়া ও পারটেক্সের পয়েন্ট সমান ২ করে। এ দল দুটির রেলিগেশন বাঁচানো কঠিন হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ