Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

দেশে অপরাজনীতি আ’লীগ নয় বিএনপিই শুরু করেছে -ওবায়দুল কাদের

কেন্দ্রের অনুমতি ছাড়া কাউকে দলে নেয়া যাবে না

| প্রকাশের সময় : ২৩ মে, ২০১৭, ১২:০০ এএম


স্টাফ রিপোর্টার : দেশে অপরাজনীতি অবসান ঘটাবেন বলে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার টুইট বার্তার সমালোচনা করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, অপরাজনীতি আওয়ামী লীগ নয় বিএনপি শুরু করেছে। তাদের মুখে অপরাজনীতি অবসান ঘটানোর কথা মানায় না। এখন থেকে অন্য দল থেকে  কউ আওয়ামী লীগে যোগ দিতে চাইলে কেন্দ্রের অনুমতি লাগবে জানিয়ে তিনি বলেন, কেন্দ্রের অনুমতি ছাড়া কেউ যোগ দিলে সেটা স্বীকৃত হবে না।
গতকাল সোমবার আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে দলের সম্পাদকমন্ডলীর বৈঠক শেষে দলের নতুন এ নিয়মের কথা জানান সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের
কাদের বলেন, অন্য কোন দল থেকে আওয়ামী লীগে যোগ দিতে হলে কেন্দ্রের পূর্ব অনুমতি নিতে হবে। অনুমতি ছাড়া কোন যোগদান স্বীকৃত হবে না। কোনো সা¤প্রদায়িক অপশক্তি আওয়ামী লীগে  যোগদান করতে পারবে না। দলভারী করার জন্য সা¤প্রদায়িক অপশক্তিকে দলে ভিড়ানোর অপচেষ্টা থেকে সবাইকে বিরত থাকতে হবে। কেন্দ্র থেকে তৃণমূল পর্যন্ত আমাদের এ সিদ্ধান্ত।
ওবায়দুল কাদের বলেন, খেয়াল রাখবেন, সা¤প্রদায়িক অপশক্তি যেন আওয়ামী লীগে যোগ দিতে না পারে। এরা দলে ঢুকে বিভিন্ন অপকর্ম করে। তিনি আরো বলেন, দলীয় সিম্বল (প্রতীক) নৌকার পক্ষে সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে। নির্বাচনকে সামনে রেখে আগে আগে প্রার্থিতা ঘোষণা করে দলের ভেতরে বিবাদ সৃষ্টি না করতেও নেতাদের প্রতি আহŸান জানান তিনি।
এসময় কাদের বলেন, সদস্য নবায়ন হবে। যারা ইতোমধ্যে দলে প্রবেশ করেছেন কিন্তু এখনও সদস্য হয়নি, নতুন করে সদস্য হলে সেখানে যাচাই বাচাই হবে। সাংগঠনিক সম্পাদক ও যুগ্ম সাধারণ সম্পাদকরা সংশ্লিষ্ট এলাকা মনিটর করবে।   
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আগামী নির্বাচনেকে সামনে রেখে আওয়ামী লীগের  কোন নেতা এলাকায় গিয়ে নিজেকে ওই এলাকার দলের প্রার্থী হিসেবে ঘোষনা দিয়ে যেন বিভ্রান্ত সৃষ্টি করবেন না। অথবা আমাদের যে আসনগুলোতে ভালো প্রার্থী রয়েছে সেখানে অহেতুক সমস্যার সৃষ্টি কেউ করতে না পারে এবং নির্বাচনকে সামনে রেখে দলের মধ্যে বিভেদ সৃষ্টি না হয়ে সেই ব্যাপারে সবাইকে সর্তক দৃষ্টি রাখতে হবে বলেও যোগ করেন কাদের।  
তিনি বলেন, আজকে আমাদের টাগের্ট ২টি। একটি হলো আগামী আগামী জাতীয় সংসদ নির্বাচন। অন্যটি হলো প্রধানমন্ত্রীর স্বপ্নের ভিশন ২০২১ বাস্তবায়ন করে দেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করা।
ওবায়দুল কাদের বলেন, গতকাল দেখলাম বিএনপি চেয়ারপারসর খালেদা জিয়া টুইট করেছেন।  সেখানে তিনি অপরাজনীতির বিদায় করতে চান। আমি বলবো দেশে অপরাজনীতি শুরু করেছেন আপনারা। বাংলাদেশে যত অপরাজনীতি হয়েছে সব বিএনপিই করেছে। আমি বিনয়ের সঙ্গে বলতে চাই, অপরাজনীতি নিয়ে আপনার (খালেদা জিয়া) কন্ঠে বড় বড় সুন্দর কথা মানায় না।
আসন্ন রজমান মাসে দেশে নিরবিচ্ছন্ন বিদ্যুৎ, পানি গ্যাস ও নিত্যপন্য মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে রাখার জন্য সংশ্লিষ্ট মন্ত্রী ও মন্ত্রনালয়কে অনুরোধ জানান ওবায়দুল কাদের। তিনি বলেন, বিশেষ করে সেহরি, ইফতার ও তারাবির নামাজের সময় বিদ্যুতের সরবরাহ নিশ্চিত করতে হবে। পানি সরবরাহের ক্ষেত্রেও ওয়াসা কর্তৃপক্ষকে সতর্ক থাকতে হবে। দ্রব্যমূল্য জনগণের ক্রয়ক্ষমতার  ভেতরে রাখতে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের প্রতি আহŸান জানান ওবাদুল কাদের।
বৈঠকে আরও উপস্থিত ছিলেন সম্পাদকমন্ডলীর সদস্য মাহবুবউল আলম হানিফ, দীপু মনি, জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, বিএম মোজাম্মেল হক, খালিদ মাহমুদ চৌধুরী, মুহিবুল হাসান চৌধুরী নওফেল, আবদুস সোবহান গোলাপ, ফরিদুন্নাহার লাইলী, আফজাল হোসেন, অসীম কুমার উকিল, সুজিত রায় নন্দী, আব্দুস সবুর, উপ-দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া প্রমুখ।



 

Show all comments
  • S. Anwar ২৩ মে, ২০১৭, ৬:১৪ এএম says : 0
    সেতুমন্ত্রীর মন্তব্য, স্ব-কীর্তি নাশের প্রচেষ্টা। বাংলাদেশে অপরাজনীতির উৎপাদন ও বাজারজাত করন দুটোই আওয়ামী লীগেরই বড় অবদান।
    Total Reply(0) Reply
  • মোস্তফা ২৩ মে, ২০১৭, ৯:০৫ এএম says : 0
    এদেশের মানুষ খুবই সরল এবং সেই সাথে ভীতু । রিভিশন দিতে পারে না ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ