Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ধর্ষণ আমাদের জাতীয় ক্রীড়া হয়ে গেছে-রাজশাহীতে এরশাদ

| প্রকাশের সময় : ২৩ মে, ২০১৭, ১২:০০ এএম


রাজশাহী ব্যুরো : সাবেক রাষ্ট্রপতি এবং জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ বলেছেন, দেশে এখন বিচারহীনতা চলছে ‘প্রতিদিন খবরের কাগজ খুললেই দেখি-মানুষ গুম হচ্ছে। ধর্ষণ আমাদের জাতীয় ক্রীড়া হয়ে গেছে। কাগজ খুললেই ধর্ষণ। কারণ কী? আমরা তো এমন ছিলাম না, মহিলাদের আমরা সমীহ করতাম, সম্মান করতাম। এখন এ অবস্থার সৃষ্টি কারণ কী? বিচারহীনতা। তারা জানে, ধর্ষণ করলে বিচার হবে না। দেশে আজ পর্যন্ত যে সব নির্বাচন হয়েছে তা সবই বিতর্কীত নির্বাচন। তাই আগামীতে নির্বাচন পদ্ধতির পরিবর্তন করতে হবে। সোমবার বিকেলে রাজশাহীতে মহানগর জাতীয় পার্টির সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। জাতীয় পার্টির চেয়ারম্যান এরশাদ বলেন, জাতীয় পার্টির উপর ভর করে সবাই ক্ষমতায় গেছে , কিন্তু আমরা কোন দিন সুবিচার পায়নি, বরং নির্যাতনের শিকার হয়েছি। তিনি বলেন, আমাদের ক্ষমতা ছাড়ার পর এখন প্রতিহিংসার রাজনীতি চালু হয়েছে। তিনি বলেন, অতীতের ভুলক্রটি ভুলে আমাদের সামনের দিকে এগিয়ে যেতে হবে। হুসেইন মুহম্মদ এরশাদ বলেন, ‘জাতীয় পার্টি এখন রাজনীতিতে বড় ফ্যাক্টর। আগামি নির্বাচনে ক্ষমতায় যাওয়ার জন্য জাতীয় পার্টি এখন প্রস্তুত। আমরা এখন ৩০০ আসনে প্রার্থী দেওয়ার জন্য চেষ্টা করছি। মানুষের ভালোবাসা আছে, সরকারও গঠন করবে জাতীয় পার্টি। তিনি বলেন, তার শাসনামলে দেশে সুশাসন ছিল, কেউ গুম খুন হয় নাই। খবরের কাগজ খুললেই দেখি মানুষ গুম হয়েছে, মায়েরা কাঁদছে, কিন্তু এইসব মায়ের কান্না কেউ পরোয়া করে না। মায়েদের এই কাঁন্না বৃথা যেতে পারে না। তিনি বলেন, দেশ থেকে হাজার হাজার কোটি টাকা পাচার হয়ে যায়, কিন্ত তার সময় এক টাকাও পাচার হয়নি। আগামীতে তার দল ক্ষমতায় গেলে দেশে সুশাসন প্রতিষ্ঠিত করা হবে।
জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ, তার শাসনামলে রাজশাহীতে যে সব উন্নয়ন হয়েছে তা স্মরণ করিয়ে দেন। তিনি বলেন, রাজশাহী বিভাগীয় স্টেডিয়াম, ও বিমানবন্দরের তিনি ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন। মহিলা ক্রীড়া কমপ্লেক্স ও শ্রমজীবি হোস্টেল তার অবদান। বাইপাস সড়ক থেকে বরেন্দ্র উন্নয়ন প্রকল্প তার অবদান। বরেন্দ্র অঞ্চলে এখন চারিদিকে তাকালে সবুজ আর সবুজ। রাজশাহী পথে ঘাটে গরুর গাড়ী আর খুজে পাওয়া যায় না। তার সময় সকল কাঁচা রাস্তা পাকা হওয়ার কারনে এখন ট্রাক্টার চলাচল করে।
সমাবেশে বক্তব্য রাখেন জাতীয় পার্টির মহাসচিব এবিএম রহুল আমীন হাওলাদার এমপি, প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশীদ এমপি। সভাপতিত্ব করেন জাতীয় পার্টির মহানগর আহবায়ক শাহবুদ্দিন বাচ্চু। পরে পার্টির মহাসচিব এবিএম রহুল আমীন হাওলদার এমপি রাজশাহী মহানগরীর সভাপতি হিসেবে শাহবুদ্দিন বাচ্চু ও সাধারণ সম্পাদক হিসেবে খন্দকার মোস্তাফিজুর রহমান ডালিমের নাম ঘোষণা করেন।



 

Show all comments
  • S. Anwar ২৩ মে, ২০১৭, ৭:১২ এএম says : 0
    ছিঃছিঃ চাচাজান, আপনে না আমাগো আদর্শ সরকারের প্রধানমন্ত্রীর বিশেষ দুত.!! বিরোধীর নামে সরকারে থাইক্কা, সরকারের নিমক খাইয়া আবার হেই সরকারের গোমর ফাঁস কইরা এইভাবে নিমক-হারামী করবেন?? সরকারের সংসদে বইসা তাগো নুন খাইবেন আবার হেইডারে হারাম কইবেন, এইডাতো কাম ভালা না চাচা। এই রকম কইলে পাবলিকে আপনেরে জিন্দাবাদ না দিয়া জিন্দাই বাদ দিয়া ফালাইবো।
    Total Reply(0) Reply
  • Mohammed Shah Alam Khan ২৩ মে, ২০১৭, ৯:২৪ এএম says : 1
    প্রাক্তন রাষ্ট্রপতি হোসেইন মোহাম্মদ এরশাদ এখানে যা বলেছেন সেসব কথা অবশ্যই গ্রহণ যোগ্য সত্য কথা বলেছেন। তিনি যে আক্ষেপ করে বলেছেন তার দালের সাহায্য নিয়েই সরকার গঠন হয়েছে এটাও সত্য। কিন্তু ওনার কথার উপর এখন আর কেহই বিশ্বাস রাখতে পারছে না এটাও সত্য। তিনি এখানে অনেক মূল্যবান কথা বলেছেন তারমধ্যে আমার কাছে ওনার একটা শব্দ খুবই ভাল লেগেছে সেটা হচ্ছে, “ধর্ষণ আমাদের জাতীয় ক্রীড়া হয়ে গেছে” ধর্ষণকে তিনি বলেছেন ক্রীড়া (খেলা)। এখন আমরা এটাকে বলতে পারি অবৈধ্য ক্রীড়া তাহলে ধর্ষণ শব্দটা লিখায় যে শুরশুরি উৎপত্তি হয় বাঁ শুনতে বাঁ বলতে ভাল লাগেনা সেটাকে আমরা ভদ্রভাবে অবৈধ ক্রীড়া বলে ভাল ভাবে উপস্থাপন করতে পারি। মহান আল্লাহ্‌ এরশাদ চাচাকে যে জ্ঞান দিয়েছেন সেটাকে তিনি পার্শিক কাজে লাগিয়েছেন এটাই সত্য। তিনি তার নিজ স্বার্থেই কাজে লাগিয়েছেন তাই সাধারন মানুষ তাকে এখন সেভাবে বিশ্বাস করতে পারছেনা। নয়ত এই দেশে তারমত একজন বিজ্ঞ ও জ্ঞানবান লোক খুঁজে পাওয়া যাবেনা এটাই সত্য। আমি আশা করব এরাশাদ সঠিক পথে এসে সঠিক কাজ করলে তিনি নিশ্চয়ই দেশের কল্যাণে আসতে পারবেন নয়ত যেখানে আছেন সেখানেই থেকে যাবেন। আল্লাহ্‌ আমাকে সহ সবাইকে দেশের ও দশের মঙ্গল করার ক্ষমতা দান করেন। আমীন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ধর্ষণ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ