Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

যুবাদের দায়িত্বে অজি কোচ

| প্রকাশের সময় : ২৪ মে, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : আগামী মাসের শেষ সপ্তাহ নাগাদ ভারত ও শ্রীলঙ্কার সাথে ত্রিদেশীয় সিরিজ খেলবে বাংলাদেশের যুবারা। এ লক্ষে ইতোমধ্যে শুরু হয়েছে এক মাসের ক্যাম্প। এই দলের প্রধাণ কোচ যে হচ্ছেন কোন বিদেশী তা জনানো হয়েছিল আগেই। সেই অনুযায়ী অনুর্ধ্ব-১৯ দলের জন্য অস্ট্রেলিয়া থেকে উড়িয়ে আনা হয়েছে ড্যামিয়েন রাইটকে। কালই নিজের দায়ীত্ব বুঝে নিয়ছেন রাইট। গত বছর যুবাদের এই দায়ীত্বে ছিলেন বাংলাদেশ জাতীয় দলের সাবেক কোচ স্টুয়ার্ট ল।
রাইটের অবশ্য অস্ট্রেলিয়া জাতীয় দলের হয়ে খেলার সুযোগ হয়নি। প্রথম শ্রেণির ক্রিকেটে খেলেছেন তাসমানিয়া, ভিক্টোরিয়া ও ইংলিশ কাউন্টিতে গø্যামারগন, নর্দাম্পনশায়ার, সমারসেট, সাসেক্স ও উস্টারশায়ারের হয়ে। অস্ট্রেলিয়া ‘এ’ দলেও খেলেছেন রাইট। ২০১১ সালে খেলোয়াড় হিসেবে অবসরের পর কোচিংকে বেছে নেন পরবর্তি ক্যারিয়ার হিসেবে। এরই মধ্যে তাকে দেখা গেছে নিউজিল্যান্ড জাতীয় দলের বোলিং কোচ, হবার্ট হ্যারিকেন্সের হেড কোচ, ক্রিকেট তাসমানিয়ার সিনিয়র অ্যাসিস্টেন্ট কোচ, ক্রিকেট ভিক্টোরিয়ার বোলিং কোচ ও মেলবোর্ন স্টার্সের সহকারী কোচ হিসেবে।
রাইটের সাথে বিসিবির চুক্তিটা ২০১৮ সালে নিউজিল্যান্ডে অনুষ্ঠেও যুব বিশ্বকাপ পর্যন্ত। বিশ্ব্কাপটা নিউজিল্যান্ডে বলেই অজি কোচ নিয়োগ দেওয়া। রাইটেরও বিশ্বাস বাংলাদেশ যুব দলকে সাফল্য এনে দিতে পারবেন তিনি, সে কন্ডিশন যেমনি হোক না কেন। রাইট বলেন, ‘আপনি কোথায় খেলছেন সেটা কোন বিষয় নয়। ব্যাপারটা হচ্ছে কত দ্রæত আপনি কন্ডিশনের সাথে মানিয়ে নিতে পারেন। আমরা যেন তৈরী হয়েই যেতে পারি (নিউজিল্যান্ডে) সেটা নিশ্চিত করতে চাই। আমরা যে কোন কন্ডিশনেই জিততে পারি।’
গতকাল বাংলাদেশ সাইফ হাসানদের সাথে প্রথম দিন কাটান রাইট। শীষ্যদের সাথে প্রাথমিক পরিচয় পর্ব শেষে সেরেছেন প্রাথমিক আলোচনাও। তবে আজ রাতেই তিনি ফিরবেন দেশে। ফিরবেন আগামী মাসের শেষ দিকে। এসেই ভারতে অনুষ্ঠেয় ত্রিদেশীয় সিরিজকে সামনে রেখে সাইফদের সাথে কাজ শুরু করবেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ