Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাজনীতিতে বাকযুদ্ধ চলছে - এইচ এম এরশাদ

| প্রকাশের সময় : ২৪ মে, ২০১৭, ১২:০০ এএম

রাজশাহী ব্যুরো ঃ সাবেক প্রেসিডেন্ট ও জাতীয় পাটির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, ‘আমাদের সামনে ভিশন একটা আছে। খালেদা জিয়ার ভিশন ২০৩০, আমাদের ভিশন দুটি। প্রাদেশিক সরকার আর নির্বাচন পদ্ধতির পরিবর্তন। একটা নির্বাচন আজ পর্যন্ত বিতর্কের ঊর্ধ্বে নয়। আমরা এমন নির্বাচন প্রথা আনতে চাই, যে নির্বাচন নিয়ে কেউ প্রশ্ন করতে পারবে না। আর প্রাদেশিক সরকার করতে চাই। প্রাদেশিক সরকারে রাজশাহী হবে একটা প্রদেশ। এর নাম হবে ‘বরেন্দ্র প্রদেশ’। আমরা তত্বাবধায়ক সরকার চাই না। আমরা নিয়মতান্ত্রিকভাবে একটা সুষ্ঠু পরিবেশের মধ্যে নির্বাচন করতে চাই। আমাদের ৩০০ আসনে প্রার্থী দিতে চাই। আমরা নির্বাচন করে ক্ষমতায় যেতে চাই।’ গতকাল মঙ্গলবার দুপুরে রাজশাহী নগরীর একটি কমিউনিটি সেন্টারে রাজশাহী জেলা জাতীয় পার্টির সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে রাখছিলেন। এরশাদ বলেন, ‘বেগম খালেদা জিয়া ভিশন-২০৩০ ঘোষণা করেছেন। বাকি আছে ১২ বছর। আমরা একটা কথাও বলিনি। আওয়ামী লীগের কোনো কোনো নেতা বলছেন- আমাদের কথা নকল করে বেগম জিয়া ভিশন দিয়েছেন। কত কথা হচ্ছে! আওয়ামী লীগ যেন ভীত হয়ে গেছে। এদিকে তীব্র দাবদাহ, রাজনীতিতেও তাপদাহ। রাজনীতিতে বাকযুদ্ধ চলছে।’
তিনি বলেন, ‘আওয়ামী লীগের যদি সেই শক্তি থাকত, চুপ করে থাকত। দেখত, বেগম জিয়া কী করতে পারেন ২০৩০ সালে। ২০৩০ তো অনেক দূরে। এমন বাকযুদ্ধে আওয়ামী লীগের দুর্বলতা প্রকাশ পাচ্ছে। আমরা নির্বাচন করবো। সম্মেলনে প্রধান বক্তা হিসেবে বক্তব্য দেন পার্টির মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার। বিশেষ অতিথি ছিলেন- পার্টির ভাইস চেয়ারম্যান নুরুল ইসলাম নুরু, প্রেসিডিয়াম সদস্য এসএম ফয়সাল চিশতি, মজিবর রহমান সেন্টু, সুনীল শুভ রায়, মেজর (অব.) খালেদ আকতার, কাজী ফিরোজ রশিদ ও যুগ্ম সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন। সম্মেলনে সভাপতিত্ব করেন জেলা জাতীয় পার্টির সভাপতি অধ্যাপক আবুল হোসেন। সম্মেলনের পার্টির চেয়ারম্যানের জেলার নতুন সভাপতি ও সম্পাদকের নাম ঘোষণা করার কথা ছিল। তবে তিনি তা করেননি। পরবর্তীতে জাতীয় পার্টির জেলার সভাপতি-সম্পাদকের নাম ঘোষণা করা হবে বলে অনুষ্ঠানে ঘোষণা দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এরশাদ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ