Inqilab Logo

ঢাকা সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০৬ আশ্বিন ১৪২৭, ০৩ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

২০ হাজার ইয়াবাসহ ব্যবসায়ী গ্রেফতার

প্রকাশের সময় : ৬ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

রাজশাহী ব্যুরো  : র‌্যাব-৫, রাজশাহী রেলওয়ে কলোনী ক্যাম্পের একটি অপারেশন দল শুক্রবার রাতে নগরীর রাজপাড়া থানাধীন মোল্লপাড়া এলাকায় রুস্তম আলীর বাড়িতে অভিযান চালিয়ে ২০ হাজার ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে।
এফএমসি ইয়ার্ডে দুটি জাহাজ নির্মাণসহ তিন প্রকল্প উদ্বোধন
চট্টগ্রাম ব্যুরো : দেশের অন্যতম জাহাজ নির্মাতা প্রতিষ্ঠান এফএমসি ডকইয়ার্ডের উদ্যোগে দুটি জাহাজ নির্মাণসহ তিনটি প্রকল্পের উদ্বোধন ও ১৮টি পন্টুন হস্তান্তর করা হয়েছে। এ উপলক্ষে গতকাল (শনিবার) বোয়ালখালীর এফএমসি ডকইয়ার্ডে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। বিআইডব্লিউটিএ’র জন্য অত্যাধুনিক স্পেশাল ইন্সপেকশন মাল্টিপারপাস সার্ভে ভ্যাসেল ও ৫৩টি বয়া, বিআইডব্লিউটিসির ৫শ’ যাত্রী ধারণক্ষমতার কোস্টাল প্যাসেঞ্জার ভ্যাসেল নির্মাণ করছে এফএমসি ডকইয়ার্ড।
এফএমসি ডকইয়ার্ডের সিইও মোঃ ইয়াছিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে নৌ পরিবহনমন্ত্রী শাজাহান খান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলেছে। এ ক্ষেত্রে দেশের অর্থনৈতিক উন্নয়নে জাহাজ নির্মাণ শিল্প গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। এ সময় মন্ত্রী ২ হাজার ২শ’ কোটি টাকা ব্যয়ে নির্মিতব্য ২০টি ড্রেজারের সংগ্রহ প্রক্রিয়া ডিপিএম (ডাইরেক্ট প্রকিউরমেন্ট মেথড) পদ্ধতির পরিবর্তে ওপিএম (ওপেন প্রকিউরমেন্ট মেথড) পদ্ধতিতে সংগ্রহ করার ঘোষণা দেন। তিনি বলেন, আগের পদ্ধতিতে কাজ হলে নৌ বাহিনীর মাধ্যমে সংগ্রহের কথা ছিল। এখন দেশের সকল শিপ বিল্ডার এ সংগ্রহ প্রক্রিয়ায় অংশ নিতে পারবে।  
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন, নৌ-পরিবহন মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব অশোক মাধব রায়, বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমোডর মোহাম্মদ মোজাম্মেল হক, বিআইডব্লিউটিসি’র চেয়ারম্যান মোহাম্মদ মিজানুর রহমান, চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের ভারপ্রাপ্ত চেয়ারম্যান কমোডর জুলফিকার আলী ও মংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল রিয়াজউদ্দীন আহমেদ। এ সময় উপস্থিত ছিলেন এফএমসি গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক খাতুনে জান্নাত ও মার্কেন্টাল মেরিন ডিপার্টমেন্টের প্রিন্সিপাল অফিসার ইঞ্জিনিয়ার শফিকুল ইসলাম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ২০ হাজার ইয়াবাসহ ব্যবসায়ী গ্রেফতার
আরও পড়ুন