Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাল ভোট কারচুপি ও বিএনপি প্রার্থীর বর্জনের মধ্য দিয়ে মনোহরদীর ৩ ইউনিয়নে ভোট গ্রহণ সম্পন্ন

| প্রকাশের সময় : ২৪ মে, ২০১৭, ১২:০০ এএম

সরকার আদম আলী, নরসিংদী থেকে : জাল ভোট, সীল মারামারি, চেয়ারম্যান ব্যালট পেপার রেখে আওয়ামী লীগ কর্মীদের সীলমারাসহ বিভিন্ন মুখী কারচুপির মধ্য দিয়ে গতকাল মনোহরদী উপজেলার খিদিরপুর, কৃষ্ণপুর ও চরমান্দালিয়া নামে ৩টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। এই ৩টি ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ, বিএনপি ও ইসলামী আন্দোলনসহ বিভিন্ন দলের মোট ১২ জন প্রার্থী প্রতিদ্ব›দ্বীতা করেছে। এর মধ্যে কৃষ্ণপুর ইউনিয়নে ৫ জন, চরমান্দা ইউনিয়নের ৩ জন এবং খিদিরপুর ইউনিয়নের ৪ জন প্রার্থী প্রতিদ্ব্›দ্বীতা করেছেন।
ভোট গ্রহণ চলাকালে খিদিরপুর ইউনিয়নে এলকে ইউনিয়ন উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্রে নৌকা মার্কার সমর্থকদের হামলায় ফুরকান মিয়া নামে এক মেম্বার পদপ্রার্থী মারাত্মক আহত হয়েছে। তার সাথে আহত হয়েছে আরো অন্তত: ৩ জন ভোটকর্মী। কেন্দ্র দখল করে সীল মেরে ভোট কুক্ষিগত করার অভিযোগে খিদিরপুর ইউনিয়নে বিএনপির প্রার্থী মো: জাকির হোসেন আনুষ্ঠানিকভাবে নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছে। তিনি সাংবাদিকদেরকে জানিয়েছেন, পাড়াতলী ভোট কেন্দ্র, পশ্চিম রামপুর ভোট কেন্দ্রসহ ৬টি ভোট কেন্দ্র দখল করে সীল মেরেছে আওয়ামী লীগের ভোটকর্মীরা।
সকাল ৮ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত ভোট গ্রহণের কথা থাকলেও চরমান্দালিয়া ইউনিয়নে নৌকা মার্কার ভোট কর্মীরা দুপুর ১২ টার আগেই অধিকাংশ ভোট কেন্দ্রে ঢুকে একচেটিয়া সীল মেরে প্রতিপক্ষের বিজয় ছিনিয়ে নিয়েছে বলে অভিযোগ করেছে বিএনপি ও অন্যান্য দলীয় নেতাকর্মীরা। ৩ টি ইউনিয়নের ভোট কেন্দ্র সমূহে ভোটারদের উপস্থিতি ছিল নিতান্তই কম। কেন্দ্রগুলো পরিদর্শনকালে ভোট কেন্দ্রগুলোতে খুব কম সংখ্যক ভোটারদেরকে দেখা গেছে। আওয়ামী লীগ ভোট কর্মীরা জানিয়েছে, কৃষ্ণপুর ইউনিয়নে ত্যাগী নেতাকে মনোনয়ন দেয়া হয়নি। বর্তমান আওয়ামী লীগ প্রার্থী তার অর্থের জোরে তৃনমূলের ভোট কিনে প্রার্থী হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ