Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

শাহ আমানতে বিমান দুর্ঘটনার মহড়া

প্রকাশের সময় : ২৪ মে, ২০১৭, ১২:০০ এএম | আপডেট : ১২:০৯ এএম, ২৪ মে, ২০১৭

চট্টগ্রাম ব্যুরো : যাত্রী ও ক্রুসহ ৫৭ জনকে নিয়ে এবিসি এয়ারওয়েজের একটি বিমান রানওয়েতে নামার আগেই ইঞ্জিন বন্ধ হয়ে যায়। এরপর তাতে আগুন ধরে যায়। আর মুহূর্তে ছুটে আসে উদ্ধারকর্মী। আহতদের উদ্ধার করে দ্রুত নেয়া হয় হাসপাতালে- এ ঘটনা বাস্তব নয় মহড়ার। গতকাল মঙ্গলবার চট্টগ্রাম আন্তর্জাতিক বিমানবন্দরে দুর্ঘটনায় করণীয় নির্ধারণে এমন এক মহড়া অনুষ্ঠিত হয়। বিমান বন্দর কর্তৃপক্ষ এ মহড়ার আয়োজন করে।
মহড়ায় অংশ নেয় বিমানবাহিনী, সেনাবাহিনী, নৌবাহিনী, ফায়ার সার্ভিসসহ সংশ্লিষ্ট সংস্থার কর্মীরা। প্রায় ঘণ্টাব্যাপী এ মহড়ায় দুর্ঘটনা কবলিত বিমানে আগুন লাগার পর যাত্রীদের জানমালের নিরাপত্তায় করণীয় নানা কৌশল প্রদর্শন করা হয়। মহড়ায় আরো অংশ নেয় কোস্টগার্ড, পুলিশ, আর্মড পুলিশ ব্যাটেলিয়ান, র‌্যাব, চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ, আনসার ও বিএনসিসি।
মহড়ায় ক্রুদের দক্ষতা, দুর্যোগে ব্যবহৃত যন্ত্রপাতির উপযোগিতাসহ নানা বিষয় তুলে ধরা হয়। এ সময় বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের সদস্য এয়ার কমোডর এম মোস্তাফিজুর রহমান উপস্থিত ছিলেন।



 

Show all comments
  • আবদুর রব ২৪ মে, ২০১৭, ৩:৫৩ এএম says : 0
    বিষয়টি ক্ষতিয়ে দেখা উচিত।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ