Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খুলনায় খাদ্য বিভাগের তিন কর্মকর্তার দুর্নীতির বিষয়ে দুদকে অভিযোগ

| প্রকাশের সময় : ২৪ মে, ২০১৭, ১২:০০ এএম

খুলনা ব্যুরো : খুলনা খাদ্য বিভাগ নিয়ন্ত্রকারীদের অন্যতম ফুলতলার ওসিএলএসডি অনিন্দ দাস, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মো: জাকির হোসেন ও অডিটর পূর্ণিমা দাসের অনিয়ম ও দুর্নীতির বিষয়ে অবশেষে দুদকে অভিযোগ দায়ের হয়েছে।
অভিযোগ সূত্রে প্রকাশ, ওসিএলএসডি অনিন্দ দাস ও তার স্ত্রীর বড় বোন অডিটর পূর্ণিমা মন্ডল দীর্ঘ দিন যাবত জেলা খাদ্য নিয়ন্ত্রকের দপ্তরে কর্মরত। দীর্ঘ সময় ধরে অজ্ঞাত কারণে তাদের অন্যত্র বদলী হয়না। আর ৭ বছর ধরে কর্মরত খাদ্য নিয়ন্ত্রক মো: জাকির হোসেন এই সিন্ডিকেটের অন্যতম গডফাদার। তার যোগসাজসে ওএমএস থেকে মিলারদের কাছ থেকে টন প্রতি ৫শ’ টাকা ও চাল বাবদ ২শ’ টাকা করে হাতিয়ে নেন অডিটর। ডুমুরিয়ায় ওসিএলএসডি থাকাকালীন সে নানা দুর্নীতি ও কেলেঙ্কারীতে জড়িয়ে পড়ে। যা স্থানীয় বিভিন্ন পত্রিকায় প্রকাশিত হয়। সে স্বনামে বেনামে কোটি কোটি টাকার সহায় সম্পদের মালিক। নিজেকে ছাত্রলীগের সাবেক নেতা পরিচয় দিয়ে বøাকার সামসুর ম্যানেজার এক ডিলারের মাধ্যমে চাল আটা বিক্রি করে অর্থ হাতিয়ে নিচ্ছে। এদিকে জেলা খাদ্য নিয়ন্ত্রক কার্যালয়ের সামান্য একজন কম্পিউটার অপারেটর পূর্ণিমা রায় দীর্ঘ ১০ বছর একই পদে বহাল থেকে সকল ডিসি ফুডের অত্যন্ত আস্থাভাজন হিসেবে বর্তমানে উচ্চমান সহকারী, প্রশাসন শাখা, আর্থিক খাত নেজারত শাখা, স্টক শাখা সহ অফিসের সকল গুরুত্বপূর্ন পদ একার দখলে রেখেছেন। এ ব্যাপারে ওসিএলএসডি অনিন্দ দাস মুঠোফোনে ইনকিলাবকে বলেন, আমার বিরুদ্ধে আনিত অভিযোগ সম্পূর্ন মিথ্যা ও ভিত্তিহীন। আমি এ ধরনের কোন কর্মকান্ডের সাথে জড়িত না। তবে অডিটর পূর্ণিমা দাস আমার স্ত্রীর বড় বোন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ