Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

গোপালগঞ্জে ভিটেমাটি থেকে উচ্ছেদের জন্য সংখ্যালঘু পরিবারের ওপর হামলা

| প্রকাশের সময় : ২৪ মে, ২০১৭, ১২:০০ এএম

গোপালগঞ্জ জেলা সংবাদদাতা : গোপালগঞ্জের মুকসুদপুরে এক সংখ্যালঘু পরিবারকে ভিটে মাটি থেকে উচ্ছেদের জন্য গৃৃহকর্তাকে মারপিট করা হয়েছে। আহত ওই গৃহকর্তা বিকাশ মজুমদারকে (৫০) সংকট জনক অবস্থায় ফরিদপুর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় মুকসুদপুর থানায় মামলা হয়েছে। মামলা দায়েরের পর পুলিশ ঘটনাস্থল পরিদর্শন ছাড়া কার্যত আর কিছুুই করেনি। এ কারণে আসামীরা বাদী পক্ষকে মামলা তুলে নিতে অব্যহত হুমকি দিচ্ছে। মুকসুদপুর উপজেলার দিগনগর ইউনিয়নের বাঘাট গ্রামে এ ঘটনা ঘটেছে।
ওই সংখ্যালঘু পরিবারের জমি দখলে নিতেই এ হামলা করা হয়েছে বলেন হামলার শিকার বিকাশের ভাই প্রসেন মজুমদার অভিযোগ করেছেন।
প্রসেন মজুমদার বলেন , দুলাল শেখ কয়েকবছর আগে আমাদের কাছ থেকে ৪ শতাংশ জমি কিনে সেখানে বসতি স্থাপন করে। তার বাড়িতে ফসল রাখার জমি নেই। তাই আমাদের জমি তিনি ব্যবহার করে আসছেন। এছাড়া আমাদের জমি দুলাল বর্গা চাষ করে। কিন্তু ফসলাদি দেয় না। আমাদের জমি দখলে নিতে তৎপরতা শুরু করে। ফসলি জমিতে গরু বাছুর দিয়ে ক্ষয় ক্ষতি করতে থাকে।
তিনি আরো বলেন, গত ১৯ মে আমার বড় ভাই বিকাশ মজুমদার কানুড়িয়া বাজারে যাওয়ার সময় প্রতিপক্ষ দুলাল শেখের নেতেৃত্বে তার ভাই ভাতিজাসহ ৫/৬ জনের একদল দুর্বৃত্ত হামলা চালিয়ে মারপিট করে। তাকে মৃত ভেবে ফেলে রেখে পালিয়ে যায়। স্থানীয়রা তাকে উদ্ধার করে ফরিদপুরের ভাঙ্গা হাসপাতালে ভর্তি করে। পরে উন্নত চিকিৎসার জন্য তাকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। তিনি সেখানে মৃত্যুর সঙ্গে লড়ছেন।
তিনি আরো অভিযোগ করেন, আমি বাদী হয়ে মামলা দায়েরের পর পুলিশ ঘটনাস্থল পরিদর্শন ছাড়া কার্যত আর কিছুুই করেনি। এ কারণে আসামীরা আমাকে মামলা তুলে নিতে অব্যহত হুমকি দিচ্ছে।
ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের অর্থপেডিক্স বিভাগের অধ্যাপক ডা: অনাদি রঞ্জন বলেন, বিকাশ মজুমদার আমাদের বিভাগে চিকিৎসাধীন রয়েছে। তার অবস্থা এখনও শংকটাপন্ন। তার শরীরের ৭ টি স্থানে গুরুতর জখম রয়েছে। সম্পুর্ণ সুস্থ হলেও অঙ্গহানি হতে পারে। তিনি আজীবন পঙ্গুত্বও বরণ করতে পারেন। এ ব্যাপারে মুকসুদপুর থানার ওসি (তদন্ত) জাফর মিয়া বলেন, আহত বিকাশের ভাই প্রসেন মজুমদার বাদী হয়ে মুকসুদপুর থানায় মামলা দায়ের করেছেন। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। সংখ্যালঘু পরিবারকে নিরাপত্তা নিশ্চিত করার ব্যবস্থা নেয়া হয়েছে। আসামী গ্রেফতারের অভিযান চালানো হচ্ছে। আমরা অচিরেই আসামীদের গ্রেফতার করতে সক্ষম হবো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ