Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সভামঞ্চের দখল ফিরে পায়নি জাসদ

| প্রকাশের সময় : ২৪ মে, ২০১৭, ১২:০০ এএম

অনিশ্চয়তার মুখেও প্রশাসনিক সহযোগিতায় তথ্যমন্ত্রী আজ পাঁচদোনায় সভা করবেন
স্টাফ রিপোর্টার, নরসিংদী থেকে : তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু’র প্রধান আতিথ্যে নরসিংদীর পাঁচদোনার মোড়ে অনুষ্ঠিতব্য আজকের জঙ্গীবাদ বিরোধী সমাবেশ অনুষ্ঠানের অনিশ্চিয়তা গতকাল রাত পর্যন্ত কাটেনি। আওয়ামী লীগের নেতাকর্মীদের দখলীভূত তথ্যমন্ত্রীর সভামঞ্চের দখল তখনও ফিরে পায়নি জাসদ নেতাকর্মীরা। গত সোমবার দিন সন্ধ্যায় জাসদ নেতাকর্মীদেরকে তাড়া করে তথ্যমন্ত্রীর মঞ্চটি দখলে নেয়ার পর গত ২ দিন ধরে সভামঞ্চটি আওয়ামী লীগ নেতাকর্মীদের দখলেই থেকে যায়। জাসদ নেতাকমীরা তার সাংগঠনিক শক্তি দিয়ে সভামঞ্চটি দখল উদ্ধার করতে পারেনি। আওয়ামী লীগ নেতাকর্মীদেরকে সভামঞ্চটির আশেপাশে ঘোরাফেরা করতে দেখা গেছে। পক্ষান্তরে জাসদ নেতাকর্মীদেরকে দেখাগেছে মঞ্চের দূরবর্তী এলাকা দিয়ে ঘোরাফেরা করতে। তবে নরসিংদী সদর উপজেলা জাসদের সভাপতি বিধান দাস ইনকিলাবকে জানিয়েছেন, বিষয়টি নিয়ে তারা নরসিংদী জেলা প্রশাসক, পুলিশ সুপার এবং তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর সাথে কথা বলেছেন। আজ বিকেল ৩ টায় যে কোন মূল্যেই জাসদ পাঁচদোনার মঞ্চে জঙ্গীবাদ বিরোধী সভা করবে।
উল্লেখ্য যে, আজ বুধবার বিকেল ৩ টায় জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদ (ইনু) নরসিংদী সদর উপজেলা শাখা পাঁচদোনার মোড়ে জঙ্গীবাদ বিরোধী এক সমাবেশের আয়োজন করে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু ও তার দলীয় নেত্রী শিরিন সুলতানা। এই উপলক্ষে জাসদ নেতাকর্মীরা সোমবার বিকেলে পাঁচদোনার মোড়ে মঞ্চ তৈরী করে সমাবেশের প্রচার প্রচারনা চালাতে থাকে। এই অবস্থায় মেহেরপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান মাহবুবুর রহমান’র নেতৃত্বে আওয়ামী লীগের নেতাকর্মীরা জাসদ নেতাকর্মীদের উপর হামলা চালায়। এই অবস্থায় জাসদ নেতাকর্মীরা পাল্টা প্রতিরোধ গড়ে তুললে দু’পক্ষেই ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। অবশেষে আওয়ামী লীগ নেতাকর্মীদের আক্রমনের মুখে টিকতে না পেরে জাসদ নেতাকর্মীরা নিরাপদ দূরত্বে সরে পড়ে। এব্যাপারে জাসদ’র কেন্দ্রীয় কমিটির সদস্য ও পলাশ উপজেলা জাসদের সভাপতি জায়েদুল কবিরের সাথে যোগাযোগ করা হলে তিনি সাংবাদিকদের সাথে ঘটনার সত্যতা স্বীকার করেন এবং জানান, যে গত ১১ মার্চ একই স্থানে সভা আহবান করলে আওয়ামী লীগ নেতাকর্মীরা সভা মঞ্চে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর করে এবং নেতাকর্মীদেরকে মারধোর করে। এতে নরসিংদী সদর উপজেলা জাসদের সভাপতি বিদান দাস সহ বহুসংখ্যক নেতাকর্মী আহত হন। এব্যাপারে প্রশাসনিক কর্মকর্তাদেরকে জানানো হলেও তারা তেমন কোন ব্যবস্থা গ্রহণ করেননি। এব্যাপারে তিনি গজারিয়া ইউনিয়নের ছাত্র লীগ নেতা রফিকুল ইসলাম এবং মেহের পাড়া ইউনিয়নের চেয়ারম্যান মাহবুব রহমানকে দায়ী করে বলেন, তারাই এ ধরনের অঘটন ঘটিয়ে থাকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ