Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জঙ্গিবাদ ও চরমপন্থার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হোন -আহলেহাদীছ আন্দোলন বাংলাদেশ

| প্রকাশের সময় : ২৪ মে, ২০১৭, ১২:০০ এএম

ইনকিলাব রিপোর্ট : জঙ্গীবাদ ও চরমপন্থার বিরুদ্ধে দেশবাসীকে ঐক্যবদ্ধ হওয়ার আহŸান জানিয়েছেন ‘আহলেহাদীছ আন্দোলন বাংলাদেশ’-এর আমীর প্রফেসর ড. মুহাম্মাদ আসাদুল্লাহ আল-গালিব। সন্ত্রাস ও জঙ্গীবাদের বিরুদ্ধে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে রাজধানী ঢাকার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে আয়োজিত ইসলামী সম্মেলন ২০১৭-এর সভাপতির ভাষণে গত সোমবার তিনি একথা বলেন।
তিনি বলেন, ইসলাম শান্তি-নিরাপত্তা, উদারতা ও পরমসহিষ্ণুতার ধর্ম। যা মানুষকে সর্বদা শান্তি ও কল্যাণের পথ দেখায় এবং অশান্তি ও বিশৃঙ্খলা পরিহারের প্রতি আহŸান জানায়। কিন্তু বর্তমানে দেশের কিছু মানুষ জিহাদ ও ক্বিতালের নামে তরুণ ও যুবসমাজকে সন্ত্রাস ও জঙ্গীবাদে উদ্বুদ্ধ করছে। মূলত; ধর্মের নামে এক শ্রেণীর লোক ইসলামের শত্রæদের পাতানো ফাঁদে পা দিয়ে একদিকে যেমন আমাদের মাতৃভূমি বাংলাদেশকে বিশ্বের কাছে বিতর্কিত করছে, অন্যদিকে শান্তির ধর্ম ইসলামকেও তারা প্রশ্নবিদ্ধ করছে।
উক্ত সম্মেলনে প্রধান অতিথির ভাষণে প্রধানমন্ত্রীর বেসরকারী খাত উন্নয়ন বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান বলেন, রাফঊল ইয়াদায়েন করলেই সে আহলেহাদীছ নয় এবং আহলেহাদীছ আক্বীদার অনুসারী কখনো জঙ্গী নয়। আর বিশেষ অতিথির বক্তব্যে সাতক্ষীরা-২ আসনের এমপি মীর মোস্তাক আহমেদ রবি বলেন, আমি আমার সাতক্ষীরা এলাকা সম্পর্কে জানি যে, আহলেহাদীছ আন্দোলনের নেতা-কর্মীরা সর্বদা জঙ্গীবাদের বিরোধিতা করে। তাদের কার্যক্রম খুবই গঠনমূলক ও ইতিবাচক।
উক্ত সম্মেলনে অন্যান্যের মাঝে বক্তব্য পেশ করেন ‘আহলেহাদীছ আন্দোলন বাংলাদেশ এর কেন্দ্রীয় সেক্রেটারী জেনারেল অধ্যাপক মাওলানা নূরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক অধ্যাপক সিরাজুল ইসলাম, প্রচার সম্পাদক ড. মুহাম্মাদ সাখাওয়াত হোসাইন, গবেষণা ও প্রকাশনা বিষয়ক সম্পাদক অধ্যাপক আব্দুল লতীফ, প্রশিক্ষণ সম্পাদক ড. মুহাম্মাদ কাবীরুল ইসলাম, সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক অধ্যাপক দূরুল হুদা, দফতর ও যুববিষয়ক সম্পাদক অধ্যাপক আমীনুল ইসলাম, কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য অধ্যাপক জালালুদ্দীন, ‘বাংলাদেশ আহলেহাদীছ যুবসংঘে’র কেন্দ্রীয় সভাপতি আব্দুর রশীদ আখতার ‘সোনামণি’ পরিচালক আব্দুল হালীম বিন ইলিয়াস, ঢাকা জেলা সভাপতি মুহাম্মাদ আহসান, সাধারণ সম্পাদক তাসলীম সরকার, খুলনা জেলা সভাপতি মাওলানা জাহাঙ্গীর আলম, ঢাকা জেলার সাবেক সভাপতি মাওলানা আমানুল্লাহ বিন ইসমাঈল, আল-মারকাযুল ইসলামী আস-সালাফীর ভাইস প্রিন্সিপাল নূরুল ইসলাম প্রমুখ।



 

Show all comments
  • শহিদুল ইসলাম ২৪ মে, ২০১৭, ৩:৫১ এএম says : 0
    জঙ্গিবাদ ও চরমপন্থা দূর করতে দেশে ইসলামী শিক্ষার প্রসার ঘটাতে হবে।
    Total Reply(1) Reply
    • Hider ২৪ মে, ২০১৭, ৬:৫৫ এএম says : 4
      right

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ