Inqilab Logo

ঢাকা সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০৬ আশ্বিন ১৪২৭, ০৩ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

পেট থেকে পাঁচ হাজার ইয়াবা উদ্ধার

প্রকাশের সময় : ৬ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : রাজধানীর ফকিরাপুল থেকে দুই ব্যক্তির পেটের ভেতরে থাকা পাঁচ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। শুক্রবার বেলা ৩টার দিকে রাজধানীর ফকিরাপুল এলাকা  থেকে ওই দুইজনকে গ্রেফতার করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর।
 গ্রেফতার হওয়া দুই ব্যক্তি হলেনÑ রফিকুল ইসলাম (২৬) ও আমিনুল ইসলাম (৩০)। রফিকুলের বাড়ি টেকনাফে আর আমিনুলের বাড়ি সিরাজগঞ্জে।
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের (উত্তর) সহকারী পরিচালক খোরশেদ আলম বলেন, টেকনাফ থেকে ইয়াবার একটি চালান ঢাকায় আসছে এমন তথ্য পেয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মকর্তারা সন্দেহভাজন হিসেবে তল্লাশির জন্য প্রথমে রফিকুলকে আটক করেন। রফিকুল তার কাছে ইয়াবা থাকার কথা অস্বীকার করেন। কিন্তু তার অস্বাভাবিক আচরণে কর্মকর্তাদের সন্দেহ বাড়ে। পরে কর্মকর্তাদের ব্যাপক জিজ্ঞাসাবাদে রফিকুল তার পেটের ভেতর ইয়াবা রাখার কথা স্বীকার করেন। তাকে ওষুধ ও স্যালাইন খাওয়ান কর্মকর্তারা। এরপর রফিকুল মলত্যাগ করলে তার মলের সঙ্গে ৪০টি পাতলা প্লাস্টিকের প্যাকেট পাওয়া যায়। প্রতি প্যাকেটে ৫০টি ইয়াবা ছিল। আরো জিজ্ঞাসাবাদ করলে রফিকুল তার সঙ্গে আমিনুল নামের একজন ইয়াবা নিয়ে টেকনাফ থেকে ঢাকায় এসেছে বলে জানায়। এরপর কৌশলে আমিনুলকে ফকিরাপুল এলাকায় ডেকে আনা হয়। আমিনুল  সেখানে গেলে কর্মকর্তারা তার কাছ থেকেও একইভাবে ৬০টি ইয়াবার প্যাকেট উদ্ধার করে। এভাবে প্রায় পাঁচ ঘণ্টার চেষ্টায় দুইজনের কাছ থেকে মোট পাঁচ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়।
 খোরশেদ আলম বলেন, এই দুইজন প্রশিক্ষিত ইয়াবা পাচারকারী। এ ব্যাপারে মতিঝিল থানায় মামলা করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পেট থেকে পাঁচ হাজার ইয়াবা উদ্ধার
আরও পড়ুন