Inqilab Logo

ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬, ২২ মুহাররম ১৪৪১ হিজরী

অবিলম্বে ৫৮০০ হজ কোটা সুষম বন্টন করতে হবে

১ জুন থেকে লাগাতার কঠোর কর্মসূচি আসছে

| প্রকাশের সময় : ২৫ মে, ২০১৭, ১২:০০ এএম


সংবাদ সম্মেলনে-কোটা বঞ্চিত হজ এজেন্সি’র মালিকগণ
স্টাফ রিপোর্টার : অবিলম্বে সরকারী অব্যবহৃত ৫৮০০ হজ কোটা ক্ষতিগ্রস্ত হজ এজেন্সিগুলোর মাঝে সুষম বন্টনের জোর দাবী জানিয়েছে কোটা বঞ্চিত হজ এজেন্সীর আহবায়ক কমিটি’র নেতৃবৃন্দ। প্রধানমন্ত্রী’র মাধ্যমে সউদী আরব থেকে অতিরিক্ত ৫০ হাজার হজ কোটা এনে প্রাক-নিবন্ধিত সকল হজযাত্রীকে হজে যাওয়ার নিশ্চিয়তা দিতে হবে। এক এজেন্সী হতে অন্য এজেন্সীতে হাজী ট্রান্সফার বন্ধ করতে হবে। কোনো ক্রমেই সরকারী সিদ্ধান্তের বাইরে গিয়ে ৪% এর উপরে রিপ্øেসমেন্টন দেয়া যাবে না। আগামী ৩০ মে’র মধ্যে কোটা বঞ্চিত হজ এজেন্সীগুলো ন্যায্য দাবীসমূহ মেনে নিতে হবে। অন্যথায় আগামী ১ জুন থেকে লাগাতার কঠোর কর্মসূচি পালন করা হবে। গতকাল বুধবার জাতীয় প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে কোটা বঞ্চিত হজ এজেন্সীর আহবায়ক কমিটি’র নেতৃবৃন্দ এসব কথা বলেন। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের আহবায়ক মাহফুজ বিন সিরাজ।
সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, সদস্য সচিব মাওলানা মাসুদ উর রহমান, মাওলানা কুতুব উদ্দিন, তানভীর জাহান ফারুকী, এলাহী ও সাইফুল্লাহ। সংবাদ সম্মেলনে বলা হয়, সরকারী নিয়ম নীতি মানতে গিয়েই আমরা কোটা বঞ্চিত হয়েছি। সরকারী নিয়ম অমান্যকারীরাই হজ কোটা প্রাপ্তিতে সুবিধাজনক অবস্থানে রয়েছে। বিনা দোষে হজযাত্রীদের কাছে এজেন্সীর মালিকরা দোষী হয়ে অফিসে বসতে পারছে না। কোটা বঞ্চিত হজ এজেন্সীর মালিকরা মানবেতর জীবন-যাপন করছে। নেতৃবৃন্দ অপেক্ষমান হজযাত্রীদের হজে পাঠাতে নতুন হজ কোটা আনতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশু হস্তক্ষেপ কামনা করেন। ######



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হজ

২৪ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ