Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৪ নভেম্বর ২০১৮, ৩০ কার্তিক ১৪২৫, ০৫ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

বেগম খালেদা জিয়াকে ক্ষমতায় বসানো যাবে না বিরোধী দলেও রাখা যাবে না -হাসানুল হক ইনু

| প্রকাশের সময় : ২৫ মে, ২০১৭, ১২:০০ এএম


সরকার আদম আলী, নরসিংদী থেকে : আওয়ামী লীগ নেতাকর্মীদের মিছিল ও প্রতিবাদ সভাসহ ব্যাপক বিরোধীতার মুখে কড়া পুলিশী নিরাপত্তার মধ্য দিয়ে জাসদ (ইনু) গতকাল বুধবার বিকেলে নরসিংদীর পাঁচদোনা মোড়ে জঙ্গীবাদ বিরোধী সমাবেশ করেছে। এই সমাবেশে প্রধান আতিথি ছিলেন তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু। কড়া পুলিশী বেস্টনীর মধ্যে প্রধান অতিথির বক্তৃতায় তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বেগম খালেদা জিয়ার কঠোর সমালোচনা করে বলেছেন, খালেদা জিয়া একজন জঙ্গীবাদী নেত্রী। তিনি কখনো আগুন নেত্রী, কখনো বোম নেত্রী হিসেবে আত্মপ্রকাশ করেছেন। তিনি জামায়াত শিবির ও তেতুল হুজুরকে নিয়ে দেশের বিরুদ্ধে চক্রান্ত করছেন। তাকে যেমন ক্ষমতার আসনে বসানো যায় না, তেমনই তাকে বিরোধী দলীয় নেত্রী হিসেবেও মেনে নেয়া যায় না। তিনি ২০০৮ সালের নির্বাচনে হেরে গিয়ে জামায়াত শিবির রাজাকার নিয়ে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত হয়েছেন। তিনি এখনও জামায়াত শিবিরের সংগ ত্যাগ করতে পারেননি। খালেদা জিয়া তার অপকর্মের জন্য জাতির কাছে ক্ষমা চাননি, তওবা করেননি। তিনি সরকারের উন্নয়নমূলক কর্মকান্ডে বাধার সৃষ্টি করেছেন। সকল ষড়যন্ত্র ব্যর্থ হবার পরও তিনি রাজাকারদেরকে ছাড়তে পারেননি। সভায় সভাপতিত্ব করেন জাসদ’র কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও পলাশ উপজেলা জাসদের সভাপতি জায়েদুল কবির। বক্তৃতা করেন জাসদের কেন্দ্রীয় যুগ্ম-সম্পাদক শওকত রায়হান, নাট্য ব্যক্তিত্ব নাদের চৌধুরী, জাসদ ছাত্রলীগের সভাপতি সামসুল ইসলাম সুমন, সাধারণ সম্পাদক এহসানুল হক শামীম, জাসদ নেতা জ্যোতিষী বিকাশ, এড. হাবিবুর রহমান শওকত, জাসদ নেতা শফি উদ্দিন মোল্লা, শাহাদাৎ হোসেন মাসুম, মোঃ কামাল পাশা প্রমুখ।
হাসানুল হক ইনু বলেন, যারা জোটের ভিতর থেকে সরকারের বিরোধীতা করছে, তাদেরকে চোখ বন্দ করে জোট থেকে বের করে দিতে হবে। পাশাপাশি মহাজোটের শরীক দল সমূহের উপর পারস্পরিক আস্থা বৃদ্ধি করতে হবে।
এদিকে পাঁচদোনা মোড়ে জাসদের জঙ্গীবাদ বিরোধী সমাবেশ ঘোষণার পর থেকেই স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীরা সমাবেশের বিরোধীতা শুরু করে। এই অবস্থায় তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু নরসিংদীসহ দেশের ৬৪ জেলার ডিসি এসপিদেরকে উদ্দেশ্য করে বলেন, আপনারা গুন্ডাদেরকে প্রশ্রয় দিবেন না। চোর গুন্ডা দিয়ে নির্বাচনে জয় লাভ করা যায় না। এসব চোর গুন্ডাদের প্রশ্রয় দিলে প্রশাসনের ভাবমুর্তি নিয়ে প্রশ্নের সৃষ্টি হয়।



 

Show all comments
  • Mohammed Shah Alam Khan ২ জুন, ২০১৭, ৮:৫৪ এএম says : 0
    ধন্যবাদ সাংবাদিক সরকার আদম আলীকে তার লিখা তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর নরসিংদীতে দেয়া মন্তব্যের মূল্যবান কথাগুলো তুলে ধরার জন্য। আমি ইনুর দেয়া ভাষনে বলা কথাগুলো আন্তরিক ভাবে সমর্থন করে বলছি, তিনি যা বলেছেন এটাই সত্য। তিনি এএল এর বিরোধিতার পরও তার দলের জঙ্গী বিরুধী সমাবেশে পুলিশের সহায়তা নিয়ে যোগ দিয়ে সাহসিকতার পরিচয় দিয়েছেন এবং সাথে সাথে এএলকেও বুঝিয়ে দিলেন তিনিও সরকারি দলের অংশ। এমনকি তিনি ডিসি ও এসপিদেরও সমালোচনা করেছেন এবং এএল এর এই উগ্রবাদী অংশকে গুন্ডা বলে আখ্যায়িত করে জনগণের কথাটাই বলেছেন। আমি আশা করব এবার জননেত্রী শেখ হাসিনা সহ প্রশাসনের চোখ খুলবে এবং বিশেষ করে ছাত্রলীগের উগ্রতা সহ চাদাবাজি বন্ধ করবে। আমি মনে করি প্রশাসনের আশকারা পয়েই আজ ছাত্রলীগের অঘোষিত সিন্ডকেট যাদের কথা অনেক বারই বিভিন্ন দৈনিক পত্রিকায় প্রকাশিত হওয়ার পরও এদের নেতাসহ সহযোগীরা ধরাছোঁয়ার বাইরে থাকায় আদ্যাবদি আমি সহ দেশবাসী এদের অত্যাচারে অতিষ্ঠ হয়ে উঠেছি। আল্লাহ্‌ আমাকে সহ দেশবাসীকে ছাত্রলীগের সিন্ডিকেটের হাত থেকে রক্ষা করেন। আমীন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ