Inqilab Logo

ঢাকা সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০৬ আশ্বিন ১৪২৭, ০৩ সফর ১৪৪২ হিজরী

গরমের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে ওয়ালটনের ফ্রিজ, এসি ও ফ্যান বিক্রি

| প্রকাশের সময় : ২৬ মে, ২০১৭, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : চলতি সপ্তাহের শুরু থেকে রাজধানীসহ সারাদেশে গ্রীষ্মের তীব্র দাবদাহে ঘরে ও বাইরে জনজীবন হয়ে উঠেছে দুর্বিষহ। তাপমাত্রা প্রতিদিনই ৩৮ ডিগ্রি সেলসিয়াসের কাঁটা ছুইছে। যা কিনা সহসা কমারও লক্ষণ নেই। আর তীব্র গরমে ঘরকে ঠান্ডা রাখতে সব শ্রেনী-পেশার মানুষ ছুটছে বিভিন্ন ব্র্যান্ডের ইলেকট্রনিক্স পণ্যের শোরুমগুলোতে। কিনছেন এয়ার কন্ডিশনার, এয়ার কুলার, টেবিল ফ্যান, দেয়াল ফ্যান, রিচার্জেবল ফ্যানের মতো রুম ঠান্ডা রাখার এ্যাপ্লায়েন্সেস। সেই সঙ্গে অস্বাভাবিক গরমে তৃষ্ণা মেটাতে ঠান্ডা পানির জন্য ব্যাপক বিক্রি হচ্ছে ফ্রিজ। আর এসব কেনার ক্ষেত্রে বেশিরভাগ ক্রেতাই বেছে নিচ্ছেন দেশীয় ব্র্যান্ড ওয়ালটন।
জানা গেছে, গত কয়েকদিন ধরে দেশী-বিদেশী ইলেকট্রনিক্স ব্র্যান্ডের শোরুমে ক্রেতা উপস্থিতি বেড়েছে চোখে পড়ার মতো। পাড়া-মহল্লার ছোট ছোট ইলেকট্রনিক্স দোকেনে ক্রেতা সমাগম হচ্ছে ব্যাপক। সেই সঙ্গে চাহিদা হঠাৎ বেড়ে যাওয়ায় ক্রেতা সামাল দিতে হিমশিম খাচ্ছে সংশ্লিষ্ট পণ্যের বিক্রেতারা। তবে, সাশ্রয়ী মূল্যে উচ্চ গুণগতমানের ফ্রিজ, এসি, ফ্যান ইত্যাদি পণ্য বাজারে নিয়ে আসায় ওয়ালটন ব্র্যান্ডের দিকেই ঝুঁকছেন বেশিরভাগ ক্রেতা। প্রতিদিনই উল্লেখযোগ্য সংখ্যক ক্রেতা ভিড় করছেন ওয়ালটন শোরুমে। কারখানায় উৎপাদন বৃদ্ধির মাধ্যমে পর্যাপ্ত মজুদ নিশ্চিত করায় বাড়তি ক্রেতা চাহিদা ভালোভাবেই সামাল দিচ্ছে ওয়ালটন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গরম

১০ মার্চ, ২০২০
১১ আগস্ট, ২০১৯
২৮ এপ্রিল, ২০১৯

আরও
আরও পড়ুন