Inqilab Logo

ঢাকা, সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮, ৯ আশ্বিন ১৪২৫, ১৩ মুহাররাম ১৪৪০ হিজরী‌

বাড্ডায় ছিনতাইকারীর ছুরিকাঘাতে দিনমজুরের মৃত্যু : আহত ২

প্রকাশের সময় : ৬ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : এবার দিনে-দুপুরে মাইক্রোবাস থামিয়ে বিকাশকর্মীকে গুলি করে ১৫ লাখ টাকা ছিনতাই করেছে দুর্বৃত্তরা। রাজধানীর আগারগাঁও এলাকার তালতলা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ও মহিলা কলেজের সামনে এ ঘটনা ঘটে। গতকাল শনিবার দুপুর আড়াইটার দিকে এ ঘটনা ঘটে বলে জানান শেরেবাংলা নগর থানার পরিদর্শক (তদন্ত) এ কে আজাদ।
অন্যদিকে বাড্ডা এলাকায় ছিনতাইকারীদের ছুরিকাঘাতে আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন মদন চন্দ্র রায় মধু গতকাল রাতে মারা গেছে। অন্যদিকে রাজধানীর সিদ্দিকবাজার ও তেজগাঁও এলাকায় পৃথক ঘটনায় ছিনতাইকারীর ছুরিকাঘাতে ওমর শরীফ (৪০) ও আব্দুর রশিদ (৩২) নামে দুই ব্যক্তি আহত হয়েছেন। এ সময় তাদের কাছ থেকে বাইশ হাজার টাকা ছিনিয়ে নিয়েছে ছিনতাইকারীরা। ছিনতাইয়ের শিকার ওমর শরীফের বাড়ি চাঁদপুর জেলায়। তিনি চাঁদপুরের একটি প্রাইভেট হাসপাতালের প্রশাসনিক কর্মকর্তা। গতকাল শনিবার ভোর  ৬টার দিকে এ ঘটনা ঘটে। আহত দুই ব্যক্তিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে। তিনি জানান, সদরঘাট থেকে রিকশাযোগে শান্তিনগরে তার বোনের বাসা যাচ্ছিলেন। পথিমধ্যে ছিনতাইকারীরা তার পথরোধ করে ডান পায়ে ও হাতে ছুরিকাঘাত করে ছয় হাজার টাকা ও একটি মোবাইল ফোন ছিনিয়ে নেয়। পরে বংশাল থানার একজন পুলিশ কর্মকর্তা তাকে উদ্ধার করে ঢামেক হাসপাতালে নিয়ে আসেন।
বিকাশের ম্যানেজার এ কে এম আজমল হুদা জানান, একটি মাইক্রোবাসে করে টাকাসহ বিকাশের তিনজন কর্মী যাচ্ছিলেন। এ সময় একটি অটোরিকশা এসে কৌশলে মাইক্রোবাসটির গতিরোধ করে থামিয়ে দেয়। পরে মাইক্রোবাসের ড্রাইভারের সঙ্গে সিএনজিচালিত অটোরিকশা চালকের বাকবিত-া হয়। এমন সময় দুইটি মোটরসাইকেলে করে মোট ছয়জন দুর্বৃত্ত মাইক্রোবাসটিকে ঘিরে এলোপাথাড়ি গুলি করে বিকাশকর্মীদের কাছে থাকা ১৫ লাখ টাকা নিয়ে পালিয়ে যায়। বিকাশের সিকিউরিটি ইনচার্জ সাইদুর রহমান এ সময় পায়ে গুলিবিদ্ধ হন। সাইদুর ছাড়াও রাজু হাসান, ফারুখ হোসেন ও মাইক্রোবাসের ড্রাইভার মো. বাবু নামের বিকাশকর্মীও গাড়িতে ছিলেন। গুলিবিদ্ধ না হলেও রাজু হাসান আহত হয়েছেন। এ সময় দুর্বৃত্তরা ২০-২৫ রাউন্ড গুলি ছোড়েন বলেও জানান আজমল হুদা।
গুলিবিদ্ধ সাইদুর রহমানকে জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠানে (নিটোর) ভর্তি করা হয়েছে।
শেরেবাংলা নগর থানার উপ-পরিদর্শক (এসআই) নিপেন জানান, ইতোমধ্যে গাড়িটিকে (ঢাকা মেট্রো ঘ-৩৫৭৪৮৪) থানায় নিয়ে যাওয়া হয়েছে। ঘটনাটির ব্যাপারে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে বলেও জানান পরিদর্শক এ কে আজাদ।
রাজধানীর বাড্ডা এলাকায় ছিনতাইকারীর ছুরিকাঘাতে আহত মদন চন্দ্র রায় মধু (২৮) নামে এক দিনমজুরের মৃত্যু হয়েছে। মধু দিনাজপুর জেলার কোতোয়ালি থানার মুড়ালিপুর গ্রামের নারায়ণ চন্দ্র রায়ের ছেলে।
শুক্রবার মধ্যরাতে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। শনিবার দুপুরে ময়নাতদন্তের জন্য লাশ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়।
বাড্ডা থানার উপ-পরিদর্শক (এসআই) আব্দুর রহিম জানান, বৃহস্পতিবার রাতে মধু ও তার ছোট ভাই তপন দিনমজুরের কাজ শেষে বাসায় ফিরছিলেন। এ সময় বাড্ডার আনন্দনগর ছাইতানতলী আনসার ক্যাম্পের সামনে আসলে ৪-৫ জন দুর্বৃত্ত চাপাতি দিয়ে কুপিয়ে তাদের কাছে থাকা টাকা ও মোবাইল নিয়ে যায়।
পরে তাদের আহত অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আনা হয়। মধুর অবস্থার অবনতি হলে তাকে ধানমন্ডির নর্দান মেডিকেল কলেজ হাসপাতালের আইসিউতে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার রাতে মারা যান মধু। তার ভাই বেশি অসুস্থ না থাকায় তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়।
এদিকে কাঁচামাল আড়তের কর্মচারী আব্দুর রশিদ (৩২) ভোরে রিকশাযোগে কারওয়ানবাজার থেকে মহাখালী যাচ্ছিলেন। পথে তেজগাঁও বিজিপ্রেসের সামনের রাস্তায় পৌঁছলে সাদা রঙের একটি প্রাইভেটকারে থাকা ছিনইকারীরা তার রিকশার গতিরোধ করে। এ সময় ছিনতাইকারীরা তার হাতে ছুরিকাঘাত করে সঙ্গে থাকা ষোল হাজার টাকা নিয়ে পালিয়ে যায়। পরে তেজগাঁও থানার এএসআই জাহাঙ্গীর তাকে উদ্ধার করে ঢামেক হাসপাতালে নিয়ে যান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ