Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সড়ক দুর্ঘটনায় একদিনে নিহত ১৭

| প্রকাশের সময় : ২৬ মে, ২০১৭, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : চট্টগ্রাম ও গোপালগঞ্জে সড়ক দুর্ঘটনায় পুলিশ সদস্যসহ নিহত হয়েছে ১৪ জন। আহত হয়েছে ৩১ জন। এছাড়া অন্যান্য জেলায় আরও ৩ জন নিহত হয়েছে।
চট্টগ্রাম ব্যুরো জানায়,  চট্টগ্রামে গতকাল বৃহস্পতিবার পৃথক দু’টি সড়ক দুর্ঘটনায় ৮ জন নিহত ও ৩০ জন আহত হয়েছে। বিকেল সোয়া ৪টায় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চন্দনাইশ কসাইপাড়ার পাঠানপোল এলাকায় পিকআপ, টেম্পু ও যাত্রীবাহী বাসের ত্রিমুখী সংঘর্ষে ঘটনাস্থলে ৫জনসহ ৬জনের মৃত্যু হয়। ওই দুর্ঘটনায় আহত হয়েছে আরও অন্তত ২০ জন। পুলিশ ও প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে চন্দনাইশ থেকে সংবাদদাতা জানান, চট্টগ্রাম মহানগরীমুখী মালবোঝাই পিকআপের সাথে বিপরীতমুখী যাত্রীবাহী টেম্পু ও হানিফ পরিবহনের একটি বাসের ত্রিমুখী সংঘর্ষ হয়।
এ দুর্ঘটনায় নিহতরা হলেন, সাতকানিয়া উপজেলার খাগরিয়ার হাজেরা খাতুন (৪৫), তার কন্যা নয়ন তারা (৯), সাতকানিয়ার কালিয়াইশের ফরিদ উদ্দিন (৪৫), চন্দনাইশ বাগিচাহাটের আবদুল মোতালেব (৬০), চৌধুরীপাড়ার আল আমিন (৩৫) ও মুনর আহমেদ (৪০)। আহতদের মধ্যে ১৫ জনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ ও স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসকেরা। মৃতের সংখ্যা বাড়ার আশঙ্কা করা হচ্ছে। দুর্ঘটনার পর বিক্ষুব্ধ স্থানীয় এলাকাবাসী রাস্তায় ব্যারিকেড দিয়ে বিক্ষোভ করে। এ সময় বেশ কয়েকটি যানবাহন ভাঙচুরের ঘটনা ঘটে। এর ফলে ব্যস্ততম ওই মহাসড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। আহতদের দেখতে হাসপাতালে যান স্থানীয় সংসদ সদস্য নজরুর ইসলাম।
এদিকে সকালে নগরীর বন্দর দক্ষিণ আবাসিক এলাকার সামনের সড়কে একটি রাইডার উল্টে ঘটনাস্থলেই ২জন নিহত হয়েছে। আহত হয়েছে আরও ৭ যাত্রী। পুলিশ জানায় ইপিজেড মুখি ওই রাইডারটি কাস্টম ব্রীজ পার হতেই নিয়ন্ত্রণ হারিয়ে বন্দর দক্ষিণ আবাসিক এলাকার গেইটে উল্টে যায়। নিহতরা হলেন, জাকির হোসেন (১৭) ও এখলাসুর রহমান ওরফে আমজাদ হোসেন চৌধুরী (৪৮)। আহতদের চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
গোপালগঞ্জ জেলা সংবাদদাতা জানান, গোপালগঞ্জে মাইক্রোবাস ও থ্রি-হুইলারের (ইজিবাইক) সাথে মুখোমুখি সংঘর্ষে পুলিশের এক সহকারী দারোগাসহ ৬ জন নিহত ও অপর ১ জন আহত হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুর ১২ টার দিকে ঢাকা-খুলনা মহাসড়কের গোপালগঞ্জ শহরতলীর চেচানিয়াকান্দি নামক স্থানে এ সড়ক দুঘটনাটি ঘটে। নিহতরা হলেন গোপালগঞ্জ সদর থানার এএসআই দেলোয়ার হোসেন (৩২) ও ইজি বাইকের চালক শহরের পূর মিয়াপাড়ার আলতাব শেখের ছেলে আজাদ শেখ (২৬),  গোপালগঞ্জ সদর উপজেলার চর গোবরা গ্রামের আবুল আবুল কাশেম মোল্লার  ছেলে মুজাহিদ মোল্লা (৩৫), কুলসুম (২৫) ও কিশোরী সুমাইয়া (১৭)। আহত লিপন সরদারকে (২৫) গোপালগঞ্জ আড়াই শ’ বেড জেনারেল হাসপতালে ভর্তি করা হয়েছে।
গোপালগঞ্জ সদর থানার ওসি মোঃ সেলিম রেজা  জানিয়েছে, ঢাকা থেকে ছেড়ে আসা খুলনাগামী একটি মাইক্রোবাসের সামনের একটি চাকা বিস্ফোরিত হয়। ফলে নিয়ন্ত্রন হারিয়ে  বিপরীত দিক থেকে আসা একটি যাত্রী বোঝাই ইজিবাইকের সাথে ওই মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে। এতে গোপালগঞ্জ সদর থানার এএসআই দেলোয়ার হোসেন (৩২) ও ইজি বাইকের ড্রাইভার আজাদ শেখ (২৬) সহ ৩ জন ঘটনাস্থলেই নিহত হয়। মারাত্মক আহত ৪ জনকে  গোপালগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি করার পর  ৩ জন সেখানে মারা যান। (এ সংক্রান্ত আরো সংবাদ ১০ এর পৃষ্টায়)



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্টগ্রাম

৩০ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ