Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বেনাপোলে ১১ নারী পুরুষকে বাংলদেশে হস্তান্তর

| প্রকাশের সময় : ২৬ মে, ২০১৭, ১২:০০ এএম

বেনাপোল অফিস : ভালো চাকরির প্রলোভনে পড়ে ভারতে গিয়ে আটক ১১ বাংলাদেশী নারী পরুুষ ২ বছর কারাভোগের পর গতরাতে বেনাপোল চেকপোষ্ট দিয়ে বাংলদেশে হ¯তাšতর করেছে ভারতীয় পুলিশ। এরা ভারতের মাহারাস্ট্র শহরে পুলিশের হাতে আটক হয়। গত বুধবার রাতে ভারত সরকারের দেওযা বিশেষ ট্রাভেল পারমিটের মাধ্যমে ভারতের পেট্রাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশ তাদেরকে হ¯তাšতর করে। রুপা খাতুন (১৯),শারমীন আক্তার (১৮),স্বপ্না খাতুন (১৯),হেলেনা খাতুন (১৭),মমতাজ বেগম (৩০),আনোয়ারা খাতুন (৩০),শামিম (১৮),ইউসুফ (১৬),জাহিদ (১৫),ইবাদত (১৫) ও রাব্বি (১৫)। এদের বাড়ি যশোর,নড়াইল, বাগেরহাট ও ফরিদপুর জেলার বিভিন্ন এলাকায়।
বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর শরীফ জানান, ভালো কাজের প্রলোভন দেখিয়ে দালালরা তাদের সীমান্তের অবৈধ পথে ভারতে নিয়ে যায়। পরে অবৈধ অনুপ্রবেশের অভিযোগে ভারতের মাহারাস্ট্র শহর থেকে পুলিশ তাদের আটক করে জেল হাজতে পাঠায়। আড়াই বছর জেল খাটার পর সেখান থেকে ‘লিলুয়া ও ¯েœহা বাসন’ নামে দুটি এনজিও ছাড়িয়ে নিয়ে নিজেদের হেফাজতে রাখেন। বিশেষ ট্রাভেল পারমিটে তারা দেশে ফেরত আসেন। সেখান থেকে রাইটস যশোর নামে একটি মানবাধিকার সংস্থা তাদের কে গ্রহণ করে অভিভাবকের কাছে তুলে দেবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ