Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

ডিআরইউ’র ২২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত ঐক্যবদ্ধভাবে সংগঠনকে এগিয়ে নেয়ার প্রত্যয়

| প্রকাশের সময় : ২৭ মে, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : নানা আয়োজনের মধ্য দিয়ে গতকাল শুক্রবার ২২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেছে ঢাকায় বিভিন্ন গণমাধ্যমে কর্মরত প্রতিবেদকদের সংগঠন ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ)। এ উপলক্ষে ডিআরইউ প্রাঙ্গণে ছিল বর্ণাঢ্য অনুষ্ঠান।
সকাল সাড়ে ১০টায় জাতীয় পতাকা ও সাংগঠনিক পতাকা উত্তোলন করার পর বেলুন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি উদ্বোধন করা হয়। পরে রিপোর্টার্স ইউনিটি প্রাঙ্গন থেকে একটি শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি জাতীয় প্রেসক্লাবের সামনের রাস্তা প্রদক্ষিণ করে ডিআরইউ কার্যালয়ে এসে শেষ হয়। পরে সংগঠনের সাগর-রুনী মিলনায়তনে কেক কাটা হয়। এরপর আলোচনা ও স্মৃতিচারণ করে ঢাকা রিপোর্টার্স ইউনিটির গঠন প্রক্রিয়া-দীর্ঘ পথ পরিক্রমা নিয়ে বক্তব্য রাখেন সাবেক ও বর্তমান নেতারা। আলোচনায় ঐক্যবদ্ধভাবে ডিআরইউকে এগিয়ে নেওয়ার প্রত্যয় ব্যক্ত করা হয়। একই সঙ্গে সাংবাদিকদের পেশাগত মানোন্নয়নে অধিকতর গুরুত্বারোপ করা হয়। এসব অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংগঠনের সাবেক সভাপতি শাজাহান সরদার, মাহফুজুর রহমান, এম শফিকুল করিম, মোস্তাক হোসেন, শাহেদ চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক ইলিয়াস খান, ইলিয়াস হোসেন, রাজু আহমেদ। বর্তমান সভাপতি, সাধারণ সম্পাদক মুরসালিন নোমানী, প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন কমিটির আহŸায়ক জ্বিলানী মিলটন, সদস্য সচিব কাফি কামাল, উদযাপন কমিটির সদস্য নূরুল ইসলাম হাসিব, হাবীবুর রহমান, মাইনুল হাসান সোহেল, এম সাঈদ খান, নারী সম্পাদক দিনার সুলতানা, সাংস্কৃতিক সম্পাদক মিজান চৌধুরী প্রমুখ। মধ্যাহ্ন ভোজের পর থেকে ৫টা পর্যন্ত চলে সাংস্কৃতিক অনুষ্ঠান। এ অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন মরমি শিল্পী আব্দুল আলীমের কন্যা নূরজাহান আলীম ও কুষ্টিয়া থেকে আগত লালন শিল্পী লতিফ সাঁই। এছাড়া প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ডিআরইউ ক্যাম্পাসে আলোকসজ্জা, সংগঠনের প্রতিষ্ঠাকাল থেকে এ পর্যন্ত সকল কার্যনির্বাহী কমিটির তালিকা প্রদর্শন করা হয়। উল্লেখ্য, ১৯৯৫ সালের ২৬ মে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) প্রতিষ্ঠিত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ