Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সরকার দেশকে গোরস্থানে পরিণত করেছে -খালেদা জিয়া

| প্রকাশের সময় : ২৭ মে, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বলেছেন, দেশব্যাপী বিএনপি নেতাকর্মীদের হত্যার মাধ্যমে সরকার সারাদেশকে এখন গোরস্থানে পরিণত করেছে। শহর, গ্রামসহ দেশের জনপদের পর জনপদে মানুষ হত্যার মহাযজ্ঞ যেন থামছেই না। সন্তানহারা পিতা-মাতা, স্বামীহারা স্ত্রী ও পিতাহারা সন্তানদের আহাজারীতে প্রতিদিনই আকাশ-বাতাস ভারী হয়ে উঠছে। বিএনপিসহ বিরোধীদলের নেতাকর্মীদের হত্যা করে ত্রাস সৃষ্টির মাধ্যমে জোর করে রাষ্ট্রক্ষমতা কব্জায় রাখাই এখন আওয়ামী রাজনীতির সংস্কৃতি। খুলনা জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক সরদার আলাউদ্দিন মিঠুর হত্যাকান্ডের তীব্র নিন্দা ও শোক জানিয়ে বৃহস্পতিবার মধ্যরাতে গণমাধ্যমে দেয়া এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।
খালেদা জিয়া বলেন, এই সরকার বিএনপির নেতাকর্মীদের বেছে বেছে হত্যা করার মিশন নিয়ে কাজ করছে। আর সেই মিশনেরই নিষ্ঠুর শিকার হলেন সরদার আলাউদ্দিন মিঠু। মিঠুকে নির্মম কায়দায় হত্যা সরকারের ধারাবাহিক প্রাণঘাতি নৃশংসতারই আরেকটি বহি:প্রকাশ।
তিনি বলেন, দেশকে গণতন্ত্রশুন্য করার জন্যই আওয়ামী লীগ গণতন্ত্র উপেক্ষা করে চরম সীমা লঙ্ঘন করে চলেছে। এই সীমালঙ্ঘনের কারনে ঝরে যাচ্ছে বিরোধীদলের অনেক নেতাকর্মীর প্রাণ। সরকারের বিরোধীদলীয় নেতাকর্মীদের হত্যা করার উদ্দেশ্যই হচ্ছে যাতে এই হত্যাকান্ডের মাধ্যমে সমাজের মধ্যে একটা আতঙ্ক বিরাজ করে। কেউ সরকারের বিরুদ্ধে কথা বলার সাহস না পায়।
বিএনপি চেয়ারপারসন আরও বলেন, সেজন্যই সরকারের পুলিশ বিএনপির কোন সমাবেশ বা কোন কর্মসূচি বাস্তবায়ন করতে দেয় না। নিরঙ্কুশ ক্ষমতা স্বৈরাচারী শাসককে খুন এবং গুমে উৎসাহিত করে-যাদেরকে তারা নিজেদের প্রতিপক্ষ মনে করে। তারা ক্ষমতা ধরে রাখতে আরো লোভী হয়ে উঠে, এজন্য সাংবিধানিক বা আইনী বাধাকে তারা অগ্রাহ্য করতে থাকে।
খালেদা জিয়া বলেন, জীবন কেড়ে নিয়ে ভীতির সৃষ্টি করে ক্ষমতায় টিকে থাকা যাবেনা। জনগণ আর বসে থাকবে না, দু:শাসন মোকাবেলায় অব্যাহত রক্তপাতের কর্মসূচিকে সম্মিলিত শক্তি দিয়ে জনগণ প্রতিহত করবে।
তিনি সন্ত্রাসীদের হাতে নিহত সরদার আলাউদ্দিন মিঠুর বিদেহী আত্মার মাগফিরাত কামনা এবং শোকে কাতর পরিবারবর্গ ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানান।
অপর এক বিবৃতিতে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সন্ত্রাসীদের হাতে খুলনা জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান সরদার আলাউদ্দিন মিঠুকে গুলি করে হত্যার ঘটনায় ধিক্কার ও নিন্দা জানিয়েছেন। তিনি বলেন, মিঠু বিএনপির একজন বলিষ্ঠ নেতা হওয়ায় তাকে প্রতিহিংসাবশত: পৃথিবী থেকে সরিয়ে দেয়া হলো। সরকারের মদদেই এই হত্যাকান্ড সংঘটিত হয়েছে।
তিনি সন্ত্রাসীদের হাতে নিহত সরদার আলাউদ্দিন মিঠুর রুহের মাগফিরাত কামনা এবং শোকাহত পরিবারের সদস্যবর্গ ও গুণগ্রাহীদের প্রতি সমবেদনা জানান। এছাড়া, অবিলম্বে সরদার আলাউদ্দিন মিঠুকে হত্যাকারী সন্ত্রাসীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানান।
প্রসঙ্গত: খুলনা জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ও ফুলতলা উপজেলার সাবেক সাধারণ সম্পাদক মিঠুকে বৃহস্পতিবার রাতে গুলি চালিয়ে হত্যা করা হয়। তার এক সহযোগীও নিহত হন ওই হামলায়।



 

Show all comments
  • hasan arif ২৭ মে, ২০১৭, ৭:৪৮ এএম says : 0
    HI
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা জিয়া

২২ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ