Inqilab Logo

ঢাকা শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ১১ আশ্বিন ১৪২৭, ০৮ সফর ১৪৪২ হিজরী

পবিত্র রমজান শুরু কাল : ২২ জুন রাতে লাইলাতুল কদর

| প্রকাশের সময় : ২৭ মে, ২০১৭, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : গতকাল বাংলাদেশের আকাশে রমজান মাসের চাঁদ দেখা যায়নি। ফলে আগামীকাল রোববার থেকে রমজান মাস গণনা তথা রোজা পালন শুরু হবে। হিজরি সনের রমজান মাসের চাঁদ দেখার সংবাদ পর্যালোচনা এবং এ বিষয়ে সিদ্ধান্ত গ্রহণের লক্ষ্যে সভা শেষে এ তথ্য নিশ্চিত করেছেন ধর্মমন্ত্রী ও জাতীয় চাঁদ দেখা কমিটির সভাপতি অধ্যক্ষ মতিউর রহমান। গতকাল সন্ধ্যায় বায়তুল মোকাররমে ইসলামিক ফাউন্ডেশনের সভাকক্ষে জাতীয় চাঁদ দেখা কমিটির সভা অনুষ্ঠিত হয়।
উল্লেখ্য, হিজরি সনের নবম মাস রমজানকে অত্যন্ত পবিত্র হিসেবে গণ্য করে বিশ্বের মুসলিম স¤প্রদায়। মাসজুড়ে রোজা পালন করার পর উদযাপন করেন ঈদুল ফিতর।
ধর্মমন্ত্রী ও জাতীয় চাঁদ দেখা কমিটির সভাপতি অধ্যক্ষ মতিউর রহমান জানান, বাংলাদেশের আকাশে কোথাও শুক্রবার রমজান মাসের চাঁদ দেখা যায়নি। তাই রোববার থেকে রমজান মাসের শুরু হবে।
গতকাল ইসলামিক ফাউন্ডেশনের সহকারী জনসংযোগ কর্মকর্তা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামী ২২ জুন বৃহস্পতিবার দিবাগত রাতে সারাদেশে পবিত্র লাইলাতুল কদর পালিত হবে।
সভায় ধর্মসচিব মোঃ আব্দুল জলিল, আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক আলহাজ্জ অ্যাড. শেখ মোঃ আব্দুল্লাহ, ওয়াকফ প্রশাসক মোঃ শহিদুল ইসলাম, তথ্য মন্ত্রণালয়ের যুগ্মসচিব (প্রেস) মোঃ মিজান-উল-আলম, মন্ত্রী পরিষদ বিভাগের যুগ্মসচিব মোঃ সাইদুর রহমান, অতিরিক্ত প্রধান তথ্য অফিসার ফজলে রাব্বী, মন্ত্রীপরিষদ বিভাগের উপ-সচিব শাফায়াত মাহবুব, বিটিভির পরিচালক (প্রশাসন) মোঃ শাখাওয়াত হোসেন, সরকারী মাদরাসা-ই-আলিয়ার প্রিন্সিপাল প্রফেসর সিরাজ উদ্দিন আহমদ, ধর্মসচিবের একান্ত সচিব মোঃ গোলাম মাওলা, আবহাওয়া অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ আবদুর রহমান, স্পারসোর সিএসও মোঃ শাহ আলম, চকবাজার শাহী জামে মসজিদের খতীব মাওলানা শেখ নাঈম রেজওয়ান ও লালবাগ শাহী জামে মসজিদের খতীব আবু রায়হান প্রমুখ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ