Inqilab Logo

ঢাকা, শুক্রবার , ১৩ ডিসেম্বর ২০১৯, ২৮ অগ্রহায়ণ ১৪২৬, ১৫ রবিউস সানি ১৪৪১ হিজরী

ট্রাম্প ইমপিচমেন্টের মুখে পড়বেন : হিলারি ক্লিনটন

| প্রকাশের সময় : ২৮ মে, ২০১৭, ১২:০০ এএম

কোমিকে বরখাস্ত করার মধ্যদিয়ে দিয়ে ট্রাম্প কর্তৃত্ববাদী শাসনের দিকে এগিয়ে গেছেন
ইনকিলাব ডেস্ক : মার্কিন ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশন বা এফবিআই প্রধান জেমস কোমিকে বরখাস্ত করার কারণে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ইমপিচমেন্টের মুখে পড়বেন। এ কথা বলেছেন, বিগত প্রেসিডেন্ট নির্বাচনে ট্রাম্পের প্রধান প্রতিদ্ব›দ্বী হিলারি ক্লিনটন। গত শুক্রবার ওয়েলেসলি কলেজের সমাবর্তন অনুষ্ঠানে হিলারি আরো বলেন, কোমিকে বরখাস্ত করার মধ্যদিয়ে দিয়ে ট্রাম্প কর্তৃত্ববাদী শাসনের দিকে এগিয়ে গেছেন। তিনি বলেন, যখন কোনো ক্ষমতাবান ব্যক্তির বিষয়ে কোনো সত্য উদঘাটিত হয় আর তা নিয়ে কেউ প্রশ্ন করলে তার ওপর আক্রমণ হয় তখন সেটা আর মুক্ত সমাজ থাকে না। এটা কোনো অতিশয়োক্তি নয় বরং ইতিহাসে এভাবেই কর্তৃত্ববাদী শাসন ব্যবস্থা প্রতিষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে হিলারি ক্লিনটন ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে সাবেক মার্কিন প্রেসিডেন্ট রিচার্ড নিক্সনের তুলনা করে বলেন, নিক্সন ওয়াটারগেট কেলেংকারিতে ফেঁসে গেলে সেই ঘটনা তদন্তের জন্য স্পেশাল প্রসিকিউটরকে বরখাস্ত করেন। এরপরই তাকে পদত্যাগ করতে হয়। চলতি মাসের প্রথম দিকে ট্রাম্প এফবিআই প্রধান কোমিকে বরখাস্ত করেছেন। এ নিয়ে যুক্তরাষ্ট্রের রাজনীতিতে তোলপাড় চলছে। ট্রাম্পের বিরুদ্ধে ষড়যন্ত্র করছিলেন বলে কোমিকে অভিযুক্ত করেছেন ট্রাম্প। রাশিয়ার সঙ্গে কথিত বিশেষ সম্পর্কের বিষয়ে কোমি তদন্ত করছিলেন। পার্সটুডে।



 

Show all comments
  • রিমন ২৮ মে, ২০১৭, ১:০২ পিএম says : 0
    সেরকম হবে বলে মনে হচ্ছে না।
    Total Reply(0) Reply
  • ZAS ২৮ মে, ২০১৭, ৩:০৭ পিএম says : 0
    প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ইমপিচমেন্টের মুখে পড়বেন। this is good news and হিলারির এখনো প্রেসিডেন্ট হওয়ার সুযোগ আছে very good news fo all
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হিলারি ক্লিনটন
আরও পড়ুন