Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইভিএমে ভোটগ্রহণ হবে ষড়যন্ত্র ও চক্রান্তমূলক-মওদুদ আহমদ

| প্রকাশের সময় : ২৮ মে, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, ইলিকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ হবে ষড়যন্ত্র ও চক্রান্তমূলক। আগামী নির্বাচনে ইভিএম পদ্ধতি মানবে না বিএনপি। গতকাল শনিবার জাতীয় প্রেসক্লাবে এক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৩৬তম শাহাদত বার্ষিকী উপলক্ষে এই সভার আয়োজন করে জিয়া পরিষদ।
মওদুদ আহমদ বলেন, বর্তমান ইসি নিরপেক্ষ নয়। তারা আমাদের কাছে অগ্রহণীয়। রোডম্যাপ দিয়ে কী হবে? সমান সুযোগ না দিলে এই রোডম্যাপ হবে একদলীয়। পক্ষপাতী রাজনৈতিক ব্যক্তি হলেন সিইসি। এজন্য তাকে আমরা গ্রহণ করতে পারিনি। দলীয় দৃষ্টিতেই ইসি গঠন হয়েছে। তাই এ ইসি দ্বারা কখনোই সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হতে পারে না। কারণ দলীয় সরকারের অধীনে ইসি স্বাধীনভাবে কাজ করতে পারে না।
বিএনপির এই নেতা বলেন, নির্বাচনকালীন সময়ে যে সরকার থাকবে তার ওপরই নির্ভর করবে আগামী নির্বাচন। তবে আমরা নির্বাচনে যাবো। আমাদের জনসমর্থন রয়েছে। আগামীতে আর কোনো একদলীয় নির্বাচন হতে দেয়া হবে না। দেশের মানুষ এখন পরিবর্তন চায়। যারা ক্ষমতায় আছে সম্পূর্ণ গায়ের জোরে বিনাভোটের সরকার।
সাবেক এই মন্ত্রী বলেন, সব কিছুকে প্রভাবিত করেছে সরকার। ইসি, দুদক সংসদ সবিকছু। সংসদে বিরোধী দল নেই। আমার মনে হয় সবকিছু বিবেচনায় নিয়ে বর্তমান সরকারকে গ্রিনেজ বুকে স্থান দেয়া উচিত।
তিনি বলেন, দাবি আদায় করতে হলে গণআন্দোলনের বিকল্প নেই। গণতন্ত্র পুনরুদ্ধার করতে হলে আন্দোলনই একমাত্র পথ। সকল রাজনীতিক দল, পেশাজীবীদের ঐক্যবদ্ধ করে নির্বাচনে অংশ নেবো।
জিয়া পরিষদের সভাপতি কবির মুরাদের সভাপতিত্বে এবং যুগ্ম মহাসচিব আব্দুল্লাহিল মাসুদের সঞ্চালনায় সভায় সংগঠনের কেন্দ্রীয় নেতা ড. এসএম হাসান তালুকদার, ডা. আব্দুল কুদ্দুস, ড. এমতাজ হোসেন, ড. লুৎফর রহমান প্রমুখ বক্তব্য রাখেন। ###



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইভিএম

৩ অক্টোবর, ২০২২
৬ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ