Inqilab Logo

শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৭ মাঘ ১৪২৮, ১৭ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

স্বাধীনতা দিবস হকিতে নেই মোহামেডান-আবাহনী

প্রকাশের সময় : ৬ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার
আগামী বুধবার টার্ফে গড়াচ্ছে স্বাধীনতা দিবস হকি প্রতিযোগিতা। এই টুর্নামেন্টে খেলছে দেশের চার জায়ান্ট ঢাকা মোহামেডান, আবাহনী লিমিটেড, ঊষা ক্রীড়া চক্র ও মেরিনার ইয়াংস ক্লাব। এদের ছাড়াই ছয় দল নিয়ে শুরু হচ্ছে স্বাধীনতা দিবস হকি। দলগুলো হলো বাংলাদেশ সেনাবাহিনী, নৌবাহিনী, বিমান বাহিনী, পুলিশ, বিকেএসপি ও অ্যাজাক্স এসসি। টুর্নামেন্ট শুরুর দিনক্ষণ চূড়ান্ত হওয়ার আগে স্বাধীনতা দিবস হকিতে অংশ নেয়ার আগ্রহ ছিল শীর্ষ ক্লাবগুলোর। কিন্তু বিভিন্ন বাহিনীতে চাকরি করা হকি খেলোয়াড়রা ক্লাবের পক্ষে খেলবে নাকি বাহিনীর পক্ষে খেলবে। এ নিয়ে দ্বিধা ছিলো ক্লাবগুলোর। হকি ফেডারেশনের গত সভায় এ বিষয়ে আলোচনার সময় কিছুটা উত্তেজনারও সৃষ্টি হয়েছিল। শেষ পর্যন্ত হকি ফেডারেশন বাহিনীগুলোকে প্রাধান্য দিয়েই শুরু করতে যাচ্ছে স্বাধীনতা দিবস হকি টুর্নামেন্ট।
যেহেতু বিভিন্ন বাহিনীতে জাতীয় দলের পাশাপাশি প্রিমিয়ার বিভাগের অনেক খেলোয়াড় চাকরি করেন। তাই বাহিনীগুলো তাদের হয়ে চাকরি করা খেলোয়াড়ের নিয়েই দল গড়বে। বিপরীতে শীর্ষ ক্লাবগুলো ইচ্ছে করলেই অন্যান্য প্লেয়ার নিয়ে খেলতে পারে। কিন্তু কে চাইবে সাদামাটা দল নিয়ে বাহিনীর শক্তিশালী দলের বিপক্ষে মাঠে নামতে। তাই শীর্ষ ক্লাবগুলোর সিদ্ধান্ত তারা খেলবে না স্বাধনীতা দিবস হকিতে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বাধীনতা দিবস হকিতে নেই মোহামেডান-আবাহনী
আরও পড়ুন