Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

৩০ শিশু-কিশোরকে নতুন করে স্বপ্ন দেখালো বিমান

| প্রকাশের সময় : ২৯ মে, ২০১৭, ১২:০০ এএম


গত শনিবার ঢাকা থেকে সিলেটগামী বিজি ১৬০৫ ফ্লাইটে ১১৫ জন যাত্রীর মধ্যে ৩০ জন শিশু কিশোর ভ্রমণ করেছে। সুবিধাবঞ্চিতরা সমাজসেবা অধিদফতেরর সরকারি শিশু পরিবারের (নিবাস) সদস্য। ওই ফ্লাইটে তারাই ছিল বিশেষ কেউ। এ শিশু-কিশোররা যখন উড়োজাহাজে, তখন ককপিট থেকে ক্যাপ্টেন নওশাদ আতাউল কাইউম স্বাগত জানান তাদের।
বিমান বাংলাদেশ এয়ারল্ইান্সের আয়োজনে মিরপুর ও তেজগাঁও শিশু পরিবারের সুবিধাবঞ্চিত শিশু-কিশোরদের উড়োজাহাজে ভ্রমণ ও ঈদ উপহার বিতরণ করা হয়।
এ আয়োজন প্রসঙ্গে বিমানের মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজ বলেন, সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সুবিধা বঞ্চিত শিশু-কিশোরদের জন্য ব্যতিμম এই আয়োজন করেছে। বিমানের রয়েছে মজবুত ও স্থায়ী সামাজিক দায়বদ্ধতা বোধ। দেশের অর্থনৈতিক উনড়বয়নের পাশাপাশি বিমান সামাজিক উনড়বয়নে অংশীদারিত্ব রেখেছে প্রতিষ্ঠার পর থেকেই।
সিেেলট যাওয়ার পথে বোয়িং ৭৩৭ উড়োজাহাজ ময়ুরপঙ্খী’র জানালা দিয়ে মেঘের দিকে তাকিয়ে অবাক বিস্ময়ে চেয়ে দেখে শিশু-কিশোররা।
মিরপুর সরকারী শিশু পরিবারের মো. সোহেল রানা জানায়, আমি কোনদিন ভাবতে পারিনি, বিমানে চড়বো। এই ভ্রমণ আমার কাছে স্বপেড়বর মতো হয়েছে। তৃতীয় শ্রেণীর ছাত্র মেহেদী হাসান জানায়, উপরেও মেঘ, নিচেও মেঘ আর আমি এর মধ্যে উড়োজাহাজে রয়েছি। স্বপেড়বর কথা জানিয়ে মেহেদী হাসান আরও জানায়, আমি পাইলট হবো। ৯ম শ্রেণির ছাত্রী তাহমিনা রচনা জানায়, আজকের দিনটি আমার জীবনের শ্রেষ্ঠ দিন। বিমানকে এ আয়োজনের জন্য ধন্যবাদ। সিলেট ওসামানী আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের পর পাইলট নওশাদ আতাউল কাইউম ককপিট থেকে এসে শিশুদের সঙ্গে কথা বলেন ও ছবি তুলেন।
সিলেটে শিশু-কিশোররা পর্যটন মোটেল, লাক্কাতুরা চা বাগান ও হজরত শাহজালাল (র.) মাজার পরির্দশন করেন। সিলেটে ভ্রমণ শেষে দুপুরে বিজি ০০২ ফ্লাইটে ঢাকায় ফেরেন। - প্রেস বিজ্ঞপ্তি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ