Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

গনবিচ্ছিন্ন হয়ে সরকার চোরাবালিতে ডুবে গেছে : নজরুল ইসলাম খান

| প্রকাশের সময় : ২৯ মে, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বিএনপি স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, গনবিচ্ছিন্ন হয়ে সরকার ‘চোরাবালি’তে ডুবে গেছে। গতকাল এক মানববন্ধন কর্মসূচিতে তিনি এ কথা বলেন।
জাতীয় প্রেস ক্লাবের সামনে মহানগর দক্ষিনের উদ্যোগে সংগঠনের কারাবন্দি সহসভাপতি নবী উল্লাহ নবী, তানভীর আদেল খান বাবু, সাংগঠনিক সম্পাদক তানভীর আহমেদ রবিনের মুক্তির দাবিতে এই মানববন্ধন কর্মসূচি হয়। নজরুল ইসলাম খান বলেন, সরকার গণবিচ্ছন্ন হয়ে বিরোধী দলের নেতা-কর্মীদের মিথ্যা মামলা দিচ্ছে, গ্রেপ্তার করছে। তারা এক চোরাবালির মধ্যে ডুবে আছে। যত নাড়াচড়া করবে, ততই তারা ডুববে।
তিনি বলেন, আমরা স্পষ্টভাষায় বলতে চাই, গ্রেপ্তার করে আন্দোলনকে থামানো যাবে না। এই সরকারের শিগগিরই পতন ঘটবেই।
সরকারের দমন-পীড়নের সমালোচনা করে নজরুল ইসলাম খান বলেন, আমাদের বুঝতে কষ্ট হয়, রাজনৈতিক দলটি ক্ষমতায় গিয়ে নিজের ইতিহাস ভুলে যায় কী করে? ১৯৬৯ সালে গণঅভ্যুত্থানের আগে আওয়ামী লীগের সব নেতাদের গ্রেপ্তার করা হয়েছিলো, শুধু মাত্র আমেনা বেগম ছাড়া। তাই বলে কী তাদের (আওয়ামী লীগ) ওই সময় রোধ করা গেছে। আন্দোলন রুখতে পারেনি। তেমনি পাকিস্তান সরকারও টিকে থাকতে পারেনি। আজকে আওয়ামী লীগ সরকার পাকিস্তানিদের মতো বিরোধী দলের নেতা-কর্মীদের মিথ্যা মামলা দিয়ে গ্রেপ্তার করে টিকে থাকতে পারবে না। এটাই বাস্তবতা।
নেতা-কর্মীদের উদ্দেশ্যে তিনি বলব, নেত্রী নির্দেশের জন্য অপেক্ষায় থাকুন, যখন নির্দেশ আসবে, আন্দোলনের ময়দানে সকলকে ঝাঁপিয়ে পড়তে হবে। দলের ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, মহানগর দক্ষিনের নেতৃবৃন্দের নিঃশর্ত মুক্তির দাবিও জানান নজরুল ইসলাম খান।
মহানগর দক্ষিন সভাপতি কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেলের সভাপতিত্বে মানববন্ধন কর্মসূচিতে চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবদুস সালাম, মহানগর দক্ষিন সহসভাপতি ইউনুস মৃধা, সাধারন সম্পাদক কাজী আবুল বাশার প্রমূখ নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নজরুল ইসলাম খান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ