Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের চলন্ত বাসে ছাত্রী লাঞ্ছিত

| প্রকাশের সময় : ২৯ মে, ২০১৭, ১২:০০ এএম

কুবি সংবাদদাতা : কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের চলন্ত বাসে উশৃঙ্খল কয়েক জুনিয়র ছাত্রের হাতে এক ছাত্রী লাঞ্ছিত হওয়া ঘটনা ঘটেছে। এ ঘটনায় লাঞ্ছনাকারীদের শাস্তি চেয়ে গতকাল রোরবার প্রক্টরকে লিখিত অভিযোগ দিয়েছেন ভূক্তভোগী ঐ ছাত্রী। গত বৃহস্পতিবার বিকাল ৫টায় ক্যাম্পাস থেকে শহর অভিমুখে যওয়ার জন্য বাসে উঠলে লাঞ্ছনার শিকরা হন ঐ ছাত্রী।
অভিযোগ সূত্রে জানা যায়, ঘটনার দিন বিকাল পাঁচটায় বিশ্ববিদ্যালয়ের ভাড়া করা বিআরটিসির বাসে (বাস নং-০৬) উঠেন ৭ম ব্যাচের ঐ ছাত্রী। এ সময় ইচ্ছাকৃতভাবে তার গায়ে ধাক্কা দেয় ফিন্যান্স এÐ ব্যাংকিং বিভাগের ৯ম ব্যাচের শিক্ষার্থী জয় দেব, অনন্ত, জুয়েল, সাদ্দাম হোসেন, সালমান ফারসীসহ আরও কয়েক জন। প্রতিবাদ করায় ভুক্তভোগী ছাত্রীকে লক্ষ্য করে অভিযুক্তরা বলে, ‘এভাবে পাবলিক বাসে চড়লে ধাক্কা খেতে হবে। যদি না পারেন তাহলে বাপের টাকায় প্রাইভেটকার কিনে চড়েন। এ্যটিচিউড বড় করেন, ম্যানার শিখেন। আপনি কি বিশ্বসুন্দরী নাকি, যে আপনাকে ইচ্ছা করে ধাক্কা দিব।’ তারা শহর পর্যন্ত পুরো পথই ভুক্তভোগী ছাত্রীকে গালিগালাজ ও অশ্লিল বাক্য প্রয়োগ, অশ্লিল গান ও অঙ্গভঙ্গি করে। ঘটনাটি নিয়ে ফেইসবুকেও অভিযুক্তরা লাঞ্ছনার শিকার ছাত্রীকে উদ্দেশ্য করে বিরূপ মন্তব্য করছে। ছাত্রীকে মুঠোফোনে বিভিন্ন পরিচয়েও হেনস্থা করা হচ্ছে বলে জানা যায়। জুনিয়র ছাত্র দ্বারা সকলের সামনে লাঞ্ছিত হওয়া ঐ ছাত্রী মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়েছেন ও নিরাপত্তাহীনতায় ভুগছেন বলে আভিযোগটিতে সূত্রে জানা যায়।
অভিযুক্ত ছাত্রদের মধ্যে জয় দেব বলেন, আমরা আপুকে চিনতে পারি নাই। আমরা বিষয়টির জন্য লজ্জ্বিত। আমরা আপুর কাছে ক্ষমা চেয়েছি।
এ বিষয়ে প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন বলেন, ছাত্রী অভিযোগ পেয়েছি। আমরা কালই (সোমবার) প্রক্টরিয়াল বডির সভা করে বিষয়টি নিয়ে কথা বলব।



 

Show all comments
  • Mijan ২৯ মে, ২০১৭, ৯:২৮ এএম says : 0
    যদি সত্য হয়, তবে এদের লঘু শাস্হি নয়। কুলাংগারদের বিহিস্কার করে দেয়া উচিৎ। আর রাস্ট কিংবা বিশ্ব বিদ্যালয় থেকে ওদের বাপ মাকে শো-কজ করা দরকার।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ