Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ঘূর্ণিঝড় “মোরা” : পটুয়াখালীতে সরকারি কর্মকর্তাদের ছুটি বাতিল

পটুয়াখালী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ মে, ২০১৭, ২:৫৮ পিএম

পটুয়াখালী জেলা সংবাদদাতা : গভীর বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় “মোরা” প্রভাবে পটুয়াখালীর সর্বত্রই গুমোট আবহাওয়া বিরাজ করছে। সাগর উত্তাল রয়েছে। এ কারণে পায়রা সমুদ্র বন্দরকে ৫ নম্বর সতর্কতা সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। এছাড়া ঘূর্ণিঝড় “মোরা” মোকাবেলায় আজ সোমবার বেলা ১১টায় জেলা প্রশাসক দরবার হলে প্রস্তুতিমূলক জরুরী সভা করেছে প্রশাসন।

নদী বন্দরগুলোতে ২ নম্বর স্থানীয় সতর্কতার কারণে অভ্যন্তরীণ নৌ-রুটে ৬৫ ফুটের নিচে এম এল লঞ্চ চলাচল বন্ধ ঘোষণা করেছে নৌ-বন্দর কর্তৃপক্ষ। সাগরে মাছ ধরারত ট্রলার নিয়ে জেলেরা কুয়াকাটাসহ পটুয়াখালীর উপকূলের বিভিন্ন এলাকায় নিরাপদ আশ্রয়ে ফিরতে শুরু করেছে। ঘূর্ণিঝড়ের প্রভাবে আজ সকাল থেকে গুমোট আবহাওয়া বিরাজ করছে।

পটুয়াখালীর জেলা প্রশাসক ড. মাছুমুর রহমান দুর্যোগ মোকাবেলা প্রস্তুতিমূলক জরুরি সভায় বলেন, ঘূর্ণিঝড় মোকাবেলার জন্য জেলা ও উপজেলায় কন্ট্রোলরুম খোলা হয়েছে। জেলার সকল দপ্তরের কর্মকর্তাদের ছুটি বাতিল করা হয়েছে। উপজেলা, ইউনিয়ন এবং ওয়ার্ড পর্যায়ে সভা করে ঘূর্ণিঝড়ের বার্তা এবং এর মোকাবেলার প্রস্তুতি নেয়ার বিষয়ে সাধারণ মানুষের মাঝে প্রচারের ব্যবস্থা নেওয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ