Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

বহুদলীয় গণতন্ত্র না হলে আওয়ামী লীগের অস্তিত্ব খুঁজে পাওয়া যেত না নোমান

| প্রকাশের সময় : ৩০ মে, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান বলেছেন, জিয়াউর রহমান বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা না করলে রাজনৈতিক দল হিসেবে আওয়ামী লীগের অস্তিত্ব জাদুঘরেও খুঁজে পাওয়া যেত না। শহীদ জিয়ার ১৯ দফা কর্মসূচি সুখী ও সমৃদ্ধশালী বাংলাদেশ প্রতিষ্ঠার অন্যতম সোপান। জিয়া ছিলেন অগ্রসর চিন্তার অধিকারী। তার প্রতিষ্ঠিত দল বিএনপি সংখ্যাগরিষ্ঠ মুক্তিযোদ্ধার দল।
গতকাল (সোমবার) শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৩৬’তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে দিনব্যাপী চট্টগ্রাম মহানগরীর বিভিন্ন এলাকায় গরীব, অসহায় মানুষের মধ্যে সেহেরী ও ইফতার সামগ্রী বিতরণকালে নগরীর শুলকবহরের একটি কমিউনিটি সেন্টারে বিএনপি আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। আবদুল্লাহ আল নোমান বলেন, ক্ষমতাকে কুক্ষিগত করার জন্য শেখ মুজিবুর রহমান আওয়ামী লীগকে বিলুপ্ত করে বাকশাল প্রতিষ্ঠা করেছিলেন কিন্তু সেটা সুখকর হয়নি। বর্তমান সরকারও ক্ষমতাকে কুক্ষিগত করার জন্য ’৭৫এর এনালগের পরিবর্তে এখন দেশে ডিজিটাল বাকশাল প্রবর্তনের নীল নকশা করছেন। সরকারের এই নীল নকশা ভেস্তে যাবে।
শুলকবহর ওয়ার্ড বিএনপির আহবায়ক আশরাফ উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে ও সদস্য সচিব মামুনুল ইসলাম হুমায়ুনের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মহানগর যুবদলের সভাপতি কাজী বেলাল, বিএনপি নেতা মোহাম্মদ আলী, শায়েস্তা উল্লাহ চৌধুরী, কাজী শামসুল আলম, শহীদুল ইসলাম খসরু, ইকবাল পারভেজ, মোহাম্মদ হাসান, হাসান ওসমান, জমির উদ্দিন নাহিদ, আবদুল হাই, শাহাদাত হোসেন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ